পান্ডিয়া ঝড়ে অস্ট্রেলিয়াকে হারাল ভারত

পান্ডিয়া ঝড়ে অস্ট্রেলিয়াকে হারাল ভারত

ওয়ানডে সিরিজ হারলেও টি-টোয়েন্টিতে ১ম দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিলো ভারত। বোলিংয়ে সুবিধা করে উঠতে না পারলেও ব্যাটসম্যানদের অসাধারণ ব্যাটিংয়ে ২য় টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারায় তারা। এর ফলে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে সিরিজ জয় নিশ্চিত করেছে ভারত।

সিডনিতে অনুষ্ঠিত ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাটিং করে অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চের পরিবর্তে অধিনায়কত্ব করা ম্যাথু ওয়েডের সাথে ডি’অর্চি শর্ট ওপেন করতে নামেন। শুরু থেকে মারমুখী ব্যাটিং শুরু করেন ওয়েড। উদ্বোধনী জুটিতে ৪৭ রানের জুটিতে শর্টের অবদান মাত্র ৯ রান। শর্টকে আউট করে ভারতের পক্ষে প্রথম ব্রেকথ্রু এনে দেন নটরাজন।

চমৎকার ব্যাটিং করতে থাকা ওয়েড অর্ধশতক আদায় করে নেন। পঞ্চাশের পর বেশিক্ষণ স্থায়ী হয়নি তার ইনিংস। ৩২ বলে ১০ চার ও ১ ছক্কায় ৫৮ রান করে রানআউটের শিকার হন। ওয়েড বিদায় নিলেও স্মিথ দারুণ ব্যাটিং করতে থাকেন। যোগ্য সহায়তা দেন গ্লেন ম্যাক্সওয়েল। দলীয় ১২০ রানের মাথায় ম্যাক্সওয়েল বিদায় নিলেও স্মিথ রানের চাকা সচল রাখেন।

হাফ সেঞ্চুরি থেকে ৪ রান দূরে থাকতে স্মিথ সাজঘরে ফেরেন। পরবর্তীতে ময়সেস হেনরিকস এবং মার্কাস স্টয়নিসের কার্যকরী ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রানের বড় সংগ্রহ করে অজিরা। হেনরিকস ২৬ রানে আউট হলেও স্টয়নিস ১৬ এবং ড্যানিয়েস স্যামস ৮ রানে অপরাজিত থাকেন।

ভারতের পক্ষে নটরাজন ২টি এবং চাহাল ও শার্দুল ১টি উইকেট নেন।

১৯৫ রানের টার্গেটে ভারত শুরু থেকে আক্রমণাত্নক ব্যাটিংয়ে মন দেয়। লোকেশ রাহুল ও শিখর ধাওয়ানের উদ্বোধনী জুটিতে ৫৬ রান আসে। ৩০ রান করে অ্যান্ড্রু টাইয়ের বলে রাহুল আউট হলেও ধাওয়ান তার ব্যাটিং ধারাবাহিকতা ধরে রেখে অর্ধশতক পূরণ করেন। ৩৬ বলে ৪ চার ও ২ ছক্কায় ৫২ রান করে জাম্পার বলে আউট হয়ে বিদায় নেন।

এরপর অধিনায়ক ভিরাট কোহলিকে সাহচর্য দিয়ে সাঞ্জু স্যামসন ক্রিজে নামলেও ১৫ রানের বেশি করতে পারেননি। দলীয় ১২০ রানে স্যামসনের বিদায়ের পর কোহলি ঝড়ো ব্যাটিং করে ভারতের জয়ের সম্ভাবনা জাগিয়ে তোলে। ২৪ বলে ২টি করে চার ও ছয়ের মারে ৪০ রান করে কোহলি আউট হয়ে গেলেও ইনফর্ম হার্দিক পান্ডিয়া স্বভাবসুলভ মারকুটে ব্যাটিংয়ে ২ বল এবং ৬ উইকেট হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। হার্দিক ২২ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪২ রানে অপরাজিত থাকেন।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

অজিদের পক্ষে সুইপসন,জাম্পা, স্যামস এবং টাই ১টি করে উইকেট পান।

সংক্ষিপ্ত স্কোরঃ

অস্ট্রেলিয়াঃ ১৯৪/৫ (২০ ওভার), ওয়েড ৫৮, স্মিথ ৪৬, হেনরিকস ২৬; নটরাজন ৪-০-২০-২, শার্দুল ৪-০-৩৯-১, চাহাল ৪-০-৫১-১

ভারতঃ ১৯৫/৪ (১৯.৪ ওভার) , ধাওয়ান ৫২, হার্দিক ৪২*, কোহলি ৪০; সুইপসন ৪-০-২৫-১, জাম্পা ৪-০-৩৬-১

ফলাফলঃ ভারত ৬ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ হার্দিক পান্ডিয়া (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

লটারিতে মাশরাফিকে পেল জেমকন খুলনা

Read Next

নিজেকে ভাগ্যবান মনে করছেন মুশফিক

Total
3
Share