উড়তে থাকা চট্টগ্রামকে মাটিতে নামাল ঢাকা

উড়তে থাকা চট্টগ্রামকে মাটিতে নামাল ঢাকা

টানা তিন হারের পর টানা তিন জয় তুলে নিল বেক্সিমকো ঢাকা। রোববার (৬ ডিসেম্বর) গাজী গ্রুপ চট্টগ্রামকে টুর্নামেন্টে প্রথম হার উপহার দিল মুশফিকুর রহিমের ঢাকা। দলের জয়ের দিনে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস খেলেছেন অধিনায়ক মুশফিক।

লক্ষ্য তাড়ায় শুরুতেই ওপেনার সৌম্য সরকারের উইকেট হারায় গাজী গ্রুপ চট্টগ্রাম। টুর্নামেন্টে দারুণ ধারাবাহিক এই ব্যাটসম্যান রুবেল হোসেনের করা ইনিংসের তৃতীয় বলেই ফিরেছেন খালি হাতে। মাহমুদুল হাসান জয়কে নিয়ে শুরুর বিপর্যয় কাটান লিটন দাস। দুর্দান্ত ফর্ম ধরে রেখে লিটন এদিনও ছিলেন সাবলীল। ২৪ বলে ২৬ রান করে জয় ফিরলে ভাঙে ৪৭ রানের জুটি।

অধিনায়ক মোহাম্মদ মিঠুনকে নিয়ে আরও ৪৮ রানের জুটিতে জয়ের পথে দূরত্বটা কমিয়ে আনেন লিটন। কিন্তু মূলত ব্যাটসম্যান হয়েও টুর্নামেন্টে বল হাতে দলে দারুণ অবদান রাখা অফ স্পিনার রবিউল ইসলাম রবির দ্বিতীয় শিকার হয়ে লিটন ফিরেছেন ৩ রানের জন্য ফিফটি মিস করে। শর্ট ফাইন লেগে শফিকুল ইসলামের অসাধারণ এক ক্যাচে পরিণত হওয়ার আগে খেলেছেন ৩৯ বলে ৩ চার ১ ছক্কায় ৪৭ রানের ইনিংস।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

২ রানের ব্যবধানে লিটনের পর ফিরে যান অধিনায়ক মিঠুনও। ২১ রান করে তার বিদায়ের ফলে ৯৮ রানে ৪ উইকেটে হারায় গাজী গ্রুপ চট্টগ্রাম। শেষ ৫ ওভারে প্রয়োজন পড়ে ৪৭ রানের। কিন্তু গাজী গ্রুপ চট্টগ্রামের পরের বাটসম্যানরা জয়ের জন্য যথেষ্ট প্রচেষ্টা দেখাতে পারেনি।

শেষ পাঁচ ব্যাটসম্যানের কেউ ছুঁতে পারেনি দুই অঙ্কও। বেক্সিমকো ঢাকার বোলারদের নৈপুণ্যে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে চট্টগ্রাম থেমেছে ৯ উইকেটে ১৩৮ রানে। বেক্সিমকো ঢাকার হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার মুক্তার আলির। দুইটি করে নেন রুবেল হোসেন ও রবিউল ইসলাম রবি।

টস হেরে ব্যাট করতে নেমে আবারও ব্যর্থ হয়েছে বেক্সিমকো ঢাকার টপ অর্ডার। দলীয় ২৩ রানেই ফিরে যান মোহাম্মদ নাইম (১৩), সাব্বির রহমান (৭) ও তানজিদ হাসান তামিম (০)। এরপর আবারও দলের হাল ধরার দায়িত্ব কাঁধে নেন অধিনায়ক মুশফিকুর রহিম ও ইয়াসির আলি রাব্বি। দুজনে মিলে চতুর্থ উইকেট জুটিতে যোগ করেন ৮২ রান।

৩৮ বলে ৩৪ রান করে ইয়াসির আলি ফিরে গেলেও আকবর আলিকে নিয়ে শেষ পর্যন্ত টিকে ছিলেন মুশফিক। ৪১ বলে ফিফটিতে পোঁছানো মুশফিক পরের ৯ বলে নেন ২৩ রান শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৫০ বলে ৭ চার ৩ ছক্কায় ৭৩ রানে। অবশ্য এই ইনিংস খেলার পথে দুইটি জীবন পেয়েছিল মুশফিক। ব্যক্তিগত ২ রানে রাকিবুল হাসানের বলে স্লিপে সৌম্য ও ব্যক্তিগত ১৯ রানে মোসাদ্দেকের বলে ক্যাচ ছাড়েন উইকেট রক্ষক মিঠুন।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

আকবর আলি অপরাজিত ছিলেন ৯ বলে ১০ রানে। বেক্সিমকো ঢাকাকে ৪ উইকেটে ১৪৫ রানে আঁটকে রাখার পথে নাহিদুল ইসলাম, শরিফুল ইসলাম, রাকিবুল হাসান ও মুস্তাফিজুর রহমান নেন একটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

বেক্সিমকো ঢাকা ১৪৫/৪ (২০), নাইম ১৩, সাব্বির ৭, তানজিদ ০, মুশফিক ৭৩*, রাব্বি ৩৪, আকবর ১০*; নাহিদুল ৪-০-১৬-১, শরিফুল ৪-০-৪৮-১, রাকিবুল ৪-০-২৪-১, মুস্তাফিজ ৪-০-১৯-১

গাজী গ্রুপ চট্টগ্রাম ১৩৮/৯ (২০), লিটন ৪৭, সৌম্য ০, জয় ২৬, মিঠুন ২১, মোসাদ্দেক ১৩, শুভ ১০, জিয়া ১, নাহিদ ৯, রাকিবুল ১*, মুস্তাফিজ ৭, শরিফুল ০*; রুবেল ৪-০-২৪-২, শফিকুল ৪-০-২৫-১, রবি ৪-০-২৩-২, মুক্তার ৪-০-৩৯-৩

ফলাফলঃ বেক্সিমকো ঢাকা ৭ রানে জয়ী

ম্যাচসেরাঃ মুশফিকুর রহিম (বেক্সিমকো ঢাকা)।

৯৭ প্রতিবেদক

Read Previous

ড্যারিল মিচেলকে শাস্তি দিল আইসিসি

Read Next

লটারিতে মাশরাফিকে পেল জেমকন খুলনা

Total
2
Share