আজ মাশরাফির ফিটনেস টেস্ট

'এটা মাশরাফির সিদ্ধান্ত, ও খেলতে চাইলে খেলবে'

ঠিক কাড়াকাড়ি বলতে যা বোঝায় বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে মাশরাফি বিন মর্তুজাকে পেতে দলগুলোর অবস্থা তেমনই। চোট কাটিয়ে ফেরা মাশরাফিকে দলে টানতে ইতোধ্যে আগ্রহ প্রকাশ করে আবেদন করেছে ফরচুন বরিশাল, জেমকন খুলনা ও মিনিস্টার গ্রুপ রাজশাহী। রোববার (৬ ডিসেম্বর) ফিটনেস টেস্ট দিবেন মাশরাফি, এরপরই লটারিতে নির্ধারিত হবে তার ঠিকানা।

চোটের কারণে প্লেয়ার্স ড্রাফটে নাম ছিল না দেশের অন্যতম সফল এই অধিনায়কের। তবে প্রধান নির্বাচক আগেই জানিয়ে রেখেছিলেন ফিট হয়ে ফিরলে যে কোন দলই অনুমতি সাপেক্ষে মাশরাফিকে অন্তর্ভূক্ত করতে পারবে। একাধিক দল আগ্রহ প্রকাশ করলে অনুষ্ঠিত হবে লটারি।

গত ১ ডিসেম্বর মাশরাফি অনুশীলনে ফেরার পরই দলগুলোর আগ্রহের কথা জানা যাচ্ছিল। কিন্তু সেক্ষেত্রে তার ফিটনেস যাছাই করা একটা বড় ইস্যু হয়ে পড়ে। আর সেটিরই অবসান হচ্ছে আজ (রোববার)। ফিটনেস টেস্টের পর বাড়টি সময় নিতে চায়না বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের টেকনিক্যাল কমিটি।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের টেকনিক্যাল কমিটির প্রধান জালাল ইউনুস গণমাধ্যমকে বলেন, ‘ফিটনেস টেস্ট এটাতো আমাদের একটা রেগুলেশন। ফিটনেস টেস্টটা আগামীকালকে (রোববার) দিক, ফিটনেস টেস্টের পর আমরা সিদ্ধান্ত নিব। আমরা খুব বেশি সময় নিব না। ওর ফিটনেস টেস্টের পরপরই আমরা লটারিটা করে দিব।’

এদিকে মাশরাফির ফিটনেস টেস্টেও বাকিদের মত নির্ধারিত মানদন্ড অনুসরণ করা হবে কীনা জানতে চাইলে জালাল ইউনুস দেন কৌশলী উত্তর। বয়স বিবেচনায় মাশরাফি যে কিছুটা ছাড় পাবেন তার ইঙ্গিত অবশ্য স্পষ্ট ছিল।

জালাল ইউনুস বলেন, ‘সবার জন্য তো একটা লেভেল থাকে, বয়সেরও একটা ব্যাপার আছে। আমার মনে হয়না যে সবার জন্য এক ধরণের টেস্ট হবে। কিছুতো ছাড় দেওয়া উচিত।’

৯৭ প্রতিবেদক

Read Previous

মিনিস্টার গ্রুপ রাজশাহীর প্রত্যাশা পূরণে ব্যর্থ আশরাফুল

Read Next

বায়ো-বাবলের কারণে বিগ ব্যাশকে টম ব্যান্টনের ‘না’

Total
4
Share