মাশরাফিকে দলে পেতে কাড়াকাড়ি

'এটা মাশরাফির সিদ্ধান্ত, ও খেলতে চাইলে খেলবে'

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফটে নাম ছিল না মাশরাফি বিন মর্তুজার। তবে টুর্নামেন্টের মাঝপথে সুযোগ এসেছে খেলার। জেমকন খুলনা মাশরাফিকে দলে পেতে আবেদন করেছে বিসিবির কাছে। এছাড়া ফরচুন বরিশালও পেতে চাইছে দেশের সফলতম অধিনায়ককে।

বিসিবির (বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের টেকনিক্যাল কমিটি) কাছে আবেদন করার কথা নিশ্চিত করেছেন জেমকন খুলনার ম্যানেজার নাফিস ইকবাল।

টুর্নামেন্ট কমিটির সূত্র থেকে জানা গেছে তামিম ইকবালের নেতৃত্বাধীন ফরচুন বরিশালও পেতে চায় মাশরাফিকে।

দীর্ঘদিন খেলার বাইরে থাকা মাশরাফি বিন মর্তুজা গত ১ ডিসেম্বর হুট করেই নিজেকে ঝালিয়ে নেন মিরপুরের একাডেমিতে। প্রথমে রানিং করার পর ফুল রান আপ নিয়ে বল করেন ৪ ওভারের মতো।

বিসিবির ট্রেনার তুষার কান্তি হাওলাদারের আস্থা রয়েছে মাশরাফির ওপর। তিনি যেভাবে অনুশীলন করছে দ্রুতই ফিট হয়ে ফিরতে পারবে। তবে করোনা ভাইরাসের মতো কঠিন সময় কাটিয়ে আসায় এখনও মাশরাফির ব্যাপারে নিশ্চিত হয়ে কিছু বলছে না বিসিবি। এর বাইরেও আরেক ঘটনা, এখনও কোনো ফিজিক্যাল টেস্ট দেয়নি মাশরাফি।

‘ও (মাশরাফি) এমনিতে বল করেছে। যেভাবে অনুশীলন করছে এভাবে অবশ্যই সে ফিট হয়ে ফিরতে পারবে। টেকনিক নিয়েতো তার তেমন কোন সমস্যা নাই, সমস্যাটা ফিটনেসে। ফিটনেসের ব্যাপারে কাজ করলে সে ফিট হয়ে উঠবে। এখনো সে ফিজিক্যাল কোন টেস্ট দেয়নি। ও কোভিড কাটিয়ে আসছে তাই ওর ব্যাপারে বলাটা কঠিন।’

ফিটনেস ইস্যুতে ভালো ভাবেই এগোচ্ছেন মাশরাফি। এরমধ্যেই ১০ কেজি ওজন কমিয়েছে। আরও কমাতে চায় মাশরাফি। বিসিবির ট্রেনারের বক্তব্য,

‘ওজন এক্সাক্টলি এই মুহূর্তে কত জানিনা। ১০ কেজির মত ওজন কমিয়েছে, এখন ৮৪ কেজির এর মত। আরও কমাবে।’

মাশরাফির ফিটনেস ইস্যুতে বিসিবি কোনো কিছুই চাপিয়ে দিচ্ছে না। মানুষটা মাশরাফি বলেই পুরো ব্যাপারটাই ওর ওপর ছেড়ে দিচ্ছে বিসিবি। ফিট হয়ে মাশরাফি ম্যাচ খেলার জন্য প্রস্তুত হতে পারলে ম্যাচ খেলবে।

‘এ ব্যাপারে আমাদের এখনো কোন কথা হয়নি। টেস্ট দিয়ে আসতে হবে সেরকম কিছু নিয়ে। ফিটনেসের ব্যাপারটা আসলে এমন এটা ওর ওর ব্যাপার। ও অন্যরকম, ও মাশরাফি, অনেক কিছুই করতে পারে। এখন ওর সিদ্ধান্ত, ও খেলতে চাইলে খেলবে। ৪ ওভার বোলিংয়ের একটা ব্যাপার। এই কম ওভার যদি ও ম্যানেজ করতে পারে ম্যাচ ফিটনেস, এটা ওর ব্যাপার। আজকেই, আসলে আমাদের অধীনে কিছুনা। কেবল সাহায্য করছি আরকি।’

গুঞ্জন ছিল মাশরাফি খেলতে পারেন গাজী গ্রুপ চট্টগ্রামের হয়ে। মিনিস্টার গ্রুপ রাজশাহী জানিয়েছিল তারা এখন অব্দি মাশরাফি বিন মর্তুজাকে নিয়ে ভাবেনি।

দলটির কোচ সারোয়ার ইমরান এ প্রসঙ্গে বলেন,

‘মাশরাফির ব্যাপারে এখন আমি বলতে পারব না। টিম ম্যানেজমেন্ট এবং মালিকপক্ষের সঙ্গে আলাপ করে এটা বলা যাবে আরকি। আসলে আমরা এ ব্যাপারে ভাবি নাই এখনো।’

৯৭ প্রতিবেদক

Read Previous

দর্শকদের মিস করেছেন লিটন

Read Next

ড্রাফটে না থাকলেও যেভাবে মাশরাফিকে নিতে চাচ্ছে খুলনা

Total
17
Share