তামিমদের হারিয়ে মুশফিকদের প্রথম জয়

তামিমদের অল্পতে আঁটকে দিল বেক্সিমকো ঢাকা

৫ দলের মোট ৮০ জন বাংলাদেশি ক্রিকেটার নিয়ে ২৪ নভেম্বর থেকে শুরু হয়েছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। টুর্নামেন্টের পঞ্চম দিনের প্রথম ম্যাচে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে বেক্সিমকো ঢাকা ও ফরচুন বরিশাল। এই ম্যাচের খুটিনাটি আপডেট এই লাইভ রিপোর্টে।

পুর্নাঙ্গ ম্যাচ রিপোর্ট পড়ুন এখানে

টুর্নামেন্টে প্রথম জয় পেতে বেক্সিমকো ঢাকাকে অপেক্ষা করতে হল ৪র্থ ম্যাচ পর্যন্ত। নিজেদের চতুর্থ ম্যাচে এসে প্রথম জয় পেয়েছে মুশফিকুর রহিমের দল। ব্যাট হাতে অবদান রেখেছেন মুশফিকুর রহিম। ২৩ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। পাচে নেমে ৩০ বলে ৪৪ রানের ইনিংস খেলেন ইয়াসির আলি রাব্বি, অপরাজিত ছিলেন তিনিও।

সংক্ষিপ্ত স্কোরঃ

ফরচুন বরিশালঃ ১০৮/৮ (২০), তামিম ৩১, সাইফ ৯, ইমন ০, আফিফ ০, হৃদয় ৩৩, ইরফান ৩, মিরাজ ১২, তাসকিন ৬*, তানভীর ৩, রাব্বি ১*; শফিকুল ইসলাম ৩-২-১০-২,রুবেল হোসেন ৪-০-৩০-১, নাসুম আহমেদ ৪-০-২৪-০, নাইম হাসান ৪-১-৮-১, রবিউল ইসলাম রবি ৪-০-২০-৪, মুক্তার আলী ১-০-৯-০

বেক্সিমকো ঢাকাঃ ১০৯/৩ (১৮.৫), নাইম শেখ ১৩, রবি ২, মুশফিক ২৩* , তানজিদ ২২, ইয়াসির ৪৪* ; তাসকিন ৩.৫-০-২৮-০, মিরাজ ৪-০-১৩-১, তানভীর ৪-০-২৫-০, আবু জায়েদ ৩-০-১৯-০, আফিফ ১-০-৪-০, রাব্বি ৩-০-২০-০

ফলাফলঃ বেক্সিমকো ঢাকা ৭ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ রবিউল ইসলাম রবি (বেক্সিমকো ঢাকা)।

ফিরেছেন তানজিদ তামিমঃ

ভালো খেলতে থাকা তানজিদ হাসান তামিমকে ফেরালেন মেহেদী হাসান মিরাজ। ২০ বলে ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২২ রান করে মিরাজের বলে লেগ বিফোরের শিকার হন তামিম।

আরো এক রানআউটঃ

মুশফিকের সাথে ভুল বোঝাবুঝিতে রানআউটের শিকার ওপেন করতে নামা নাইম শেখ। ২৩ রানের মাথায় ঢাকার ২য় উইকেটের পতন। ২০ বলে ১ চারের সহায়তায় নাইমের সংগ্রহ ১৩ রান।

রান আউট হলেন রবিঃ

বল হাতে ৪ উইকেট নিলেও ব্যাট হাতে কিছু করতে পারলেন না রবিউল ইসলাম রবি। ১২ বলে ২ রান করে রানআউট হলেন। ৩য় ওভারে দলীয় ৭ রানের মাথায় ঢাকা হারায় প্রথম উইকেট।

তামিমদের অল্পতে আঁটকে দিল বেক্সিমকো ঢাকাঃ 

২০ ওভারে ফরচুন বরিশালকে ১০৮ রানের বেশি করতে দেয়নি বেক্সিমকো ঢাকা।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

ফরচুন বরিশালঃ ১০৮/৮ (২০), তামিম ৩১, সাইফ ৯, ইমন ০, আফিফ ০, হৃদয় ৩৩, ইরফান ৩, মিরাজ ১২, তাসকিন ৬*, তানভীর ৩, রাব্বি ১*; শফিকুল ইসলাম ৩-২-১০-২,রুবেল হোসেন ৪-০-৩০-১, নাসুম আহমেদ ৪-০-২৪-০, নাইম হাসান ৪-১-৮-১, রবিউল ইসলাম রবি ৪-০-২০-৪, মুক্তার আলী ১-০-৯-০

শফিকুলের ডাবল উইকেট মেডেনঃ

১ম ওভারে ১০ রান খরচ করা শফিকুল ইসলাম নিজের দ্বিতীয় ও তৃতীয় ওভার মেডেন দেন। যার মধ্যে তৃতীয় ওভারটি ছিল ডাবল উইকেট মেডেন। ফিরিয়েছেন ফরচুন বরিশালের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৩৩ রান করা তৌহিদ হৃদয় ও শেষদিকে রানের গতি বাড়ানোর চেষ্টা করা মেহেদী হাসান মিরাজকে। মিরাজকে ফিরতে হয় ১২ রান করে।

শুক্কুরকে ফেরালেন নাইমঃ

১৪ তম ওভারে এসে ৫ম উইকেট হারাল ফরচুন বরিশাল। ৮ বলে ৩ রান করে নাইম হাসানের বলে ক্যাচ দিয়ে ফিরেছেন ইরফান শুক্কুর। এই উইকেটেও অবদান আছে রবিউল ইসলাম রবির, ক্যাচ ধরেন তিনি।

রবির ‘৪’, ফিরে গেলেন তামিমঃ

বল হাতে আজ যেনো অপ্রতিরোধ্য রবিউল ইসলাম রবি। ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবালকে ফিরিয়ে নিলেন নিজের চতুর্থ উইকেট। ৩১ বলে ৩ চার ও ১ ছয়ে ৩১ রান করে মুক্তার আলিকে ক্যাচ দেন তামিম। ৬৫ রানেই নেই বরিশালের ৪ উইকেট। ৪ ওভারে ২০ রান খরচে ৪ উইকেট নিয়েছেন রবি।

ফিরে গেলেন সাইফ, ইমনঃ

অফব্রেক বোলার রবিউল ইসলাম রবির জোড়া শিকার। নিজের প্রথম ওভারের পরপর দুই বলে সাইফ হাসান এবং তিনে নামা পারভেজ হোসেন ইমনকে ফেরান তিনি। আজই একাদশে সুযোগ পাওয়া সাইফ হাসান ১৪ বলে ২ চারে ৯ রান করেন, তিনে নামা ইমন পান গোল্ডেন ডাকের স্বাদ।

রবির আরও এক শিকার। এবার বিদায় করলেন আফিফ হোসেন ধ্রুবকে। ৭ বল খেলে কোন রান করতে পারেননি ধ্রুব।

একাদশ আপডেটঃ

বেক্সিমকো ঢাকা অপরিবর্তিত একাদশ নিয়ে খেললেও ফরচুন বরিশালে এসেছে দুইটি পরিবর্তন। সুমন খান ও মাহিদুল ইসলাম অঙ্কনের পরিবর্তে জায়গা পেয়েছেন তানভীর ইসলাম ও সাইফ হাসান।

টস আপডেটঃ

টসে জিতে আগে ফরচুন বরিশালকে ব্যাটিং করতে পাঠিয়েছেন বেক্সিমকো ঢাকার অধিনায়ক মুশফিকুর রহিম।

 

৯৭ প্রতিবেদক

Read Previous

মালান, বাটলারের বিশ্বরেকর্ডের দিনে হোয়াইটওয়াশ দক্ষিণ আফ্রিকা

Read Next

আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংঃ ইতিহাস গড়লেন ডেভিড মালান

Total
1
Share