নাইজেরিয়ার কোচ হলেন শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী দলের সদস্য

নাইজেরিয়া দলের কোচ হলেন শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী দলের সদস্য

শ্রীলঙ্কার সাবেক ব্যাটসম্যান ও জাতীয় দলের ম্যানেজার আসাঙ্কা গুরুসিনহাকে নিজেদের প্রধান কোচ ও হাই পারফরম্যান্স ডিরেক্টর হিসাবে নিয়োগ দিয়েছে নাইজেরিয়া। চলতি মাস থেকেই শুরু হবে গুরুসিনহার কাজ।

খেলোয়াড়দের বিভিন্ন জিনিস শেখানোর পাশাপাশি নাইজেরিয়ার লোকাল কোচদেরও শেখাবেন গুরুসিনহা। নাইজেরিয়া ক্রিকেট ফেডারেশন (এনসিএফ) ক্রিকেট খেলার উন্নতিতে বদ্ধপরিকর।

গত দেড় বছর ধরে নাইজেরিয়া ক্রিকেট দলের উন্নতির গ্রাফ উর্ধ্বমূখী। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলার পাশাপাশি নাইজেরিয়া খেলেছে ২০১৯ এ টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ার। নাইজেরিয়ার মেয়েরা ২০১৯ সালে জিম্বাবুয়েতে খেলেছে ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ার।

বর্তমানে ৫৪ বছর বয়সী গুরুসিনহা ১৯৮৫ সাল থেকে ১৯৯৬ সাল অব্দি শ্রীলঙ্কা দলকে প্রতিনিধিত্ব করেছেন। ১৯৯৬ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল অর্জুনা রানাতুঙ্গার নেতৃত্বাধীন শ্রীলঙ্কা দল। সেই দলের অন্যতম সদস্য গুরুসিনহা ৬ ম্যাচে ৫১.১৬ গড়ে করেছিলেন ৩০৭ রান।

শ্রীলঙ্কার হয়ে সবমিলে ৪১ টেস্ট ও ১৪৭ ওয়ানডে খেলেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। রান করেছেন যথাক্রমে ২৪৫২ ও ৩৯০২। আন্তর্জাতিক ক্রিকেটে ৩০ ফিফটির সাথে তার আছে ৯ টি সেঞ্চুরি। মিডিয়াম পেসে বল করে পেয়েছেন ৪৬ টি আন্তর্জাতিক উইকেটও।

শ্রীলঙ্কা দলের ম্যানেজার ও নির্বাচক হিসাবে দায়িত্ব পালন করা গুরুসিনহা কনসাল্টেন্ট হিসাবে কাজ করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে। গুরুসিনহাকে আনুষ্ঠানিকভাবে ৮ ডিসেম্বর পরিচয় করিয়ে দেবে নাইজেরিয়া ক্রিকেট ফেডারেশন।

৯৭ ডেস্ক

Read Previous

ফিরছেন সাইফউদ্দিন, মাশরাফিকে নিয়ে ভাবেনি রাজশাহী

Read Next

মালান, বাটলারের বিশ্বরেকর্ডের দিনে হোয়াইটওয়াশ দক্ষিণ আফ্রিকা

Total
2
Share