কোহলির অধিনায়কত্বের কঠোর সমালোচনায় গম্ভীর

কোহলির অধিনায়কত্বের কঠোর সমালোচনায় গম্ভীর

ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর ভিরাট কোহলির অধিনায়কত্বের বিস্তর সমালোচনা করেছেন। তিনি মানতেই পারছেন না যে জাসপ্রীত বুমরাহ অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে নতুন বলে মাত্র ২ ওভার বল করেছেন!

বুমরাহ বল করেন অস্ট্রেলিয়ার ইনিংসের ২য় ও ৭ম ওভারে। প্রথম ওভারে মেডেন দেওয়া বুমরাহ এই দুই ওভারে হজম করেন ৭ রান। পাওয়ার প্লে তে ৯ম ওভারে বল হাতে নিয়েছিলেন বুমরাহ।

বোলারদের ব্যবহার করা প্রসঙ্গে গৌতম গম্ভীর বলেন ভিরাট কোহলির ক্যাপ্টেন্সি ‘পুওর’। তার মতে সেরা বোলারের শুরুতে আরো কয়েক ওভার করা উচিত ছিল।

গম্ভীর ইএসপিএনক্রিকইনফোর পোস্ট ম্যাচ শোতে বলেন, ‘সত্যি কথা বলতে আমি অধিনায়কত্ব বুঝতে পারিনি। আমরা সবসময় বলি যে শুরুর দিকে উইকেট নেওয়াটা কত গুরুত্বপূর্ণ। বিশেষ করে যদি আপনি অস্ট্রেলিয়ার মত ব্যাটিং লাইনআপ কে আটকাতে চান। আর তখন কিনা আপনি আপনার সেরা বোলারকে দিয়ে কেবল ২ ওভার করাচ্ছেন নতুন বলে!’

‘সাধারণত ওয়ানডেতে স্পেল হয় ৪-৩-৩ ওভারের। কিন্তু আপনি আপনার প্রিমিয়ার ফাস্ট বোলারকে নতুন বলে ২ ওভার করিয়ে শেষ করছেন। আমি এই ধরণের অধিনায়কত্ব বুঝি না। এটা টি-টোয়েন্টি ক্রিকেট না। আমি সম্ভবত এর পেছনের কারণ বুঝতে পারিনি, কারণ এটা ‘পুওর ক্যাপ্টেন্সি’।’

ইনজুরিতে পড়ার পর বল হাতে পুর্নাঙ্গ সার্ভিস দিতে পারেন না হার্দিক পান্ডিয়া। এমতাবস্থায় ৬ষ্ঠ বোলিং অপশন হিসাবে ওয়াশিংটন সুন্দর বা শিবাম দুবেকে দলে না নেওয়াটা ভুল হিসাবে মনে করেন গম্ভীর।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

উল্লেখ্য, অজিদের বিপক্ষে প্রথম দুই ম্যাচে বড় ব্যবধানে হেরে ভারতের সিরিজ হার নিশ্চিত হয়েছে। এই দুই ম্যাচ সহ গত ৫ ওয়ানডেতে ভিরাট কোহলির দল জয়ের দেখা পায়নি।

৯৭ ডেস্ক

Read Previous

ছিটকে গেলেন ওয়ার্নার, বিশ্রামে কামিন্স

Read Next

চট্টগ্রামের জয়রথ ছুটছেই

Total
1
Share