যে কারণে পেসারদের প্রতি সম্মান বেড়ে গেল মিরাজের

যে কারণে পেসারদের প্রতি সম্মান বেড়ে গেল মিরাজের

ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি, স্লগ ওভারে অধিনায়কের ভরসা বরাবরই পেসাররা। তবে মাঝে মাঝে কেউ কেউ বাজি ধরে স্পিনার নিয়েও, কখনো সফল তো কখনো যথারীতি অনুমেয় ব্যর্থতা হয় সঙ্গী। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্রথম দিনে যেমন উভয় দৃশ্যের সাক্ষী হয়েছিল দর্শকরা।

প্রথম ম্যাচে মাত্র ৯ রান ডিফেন্ড করে শেষ ওভারে দলকে জিতিয়ে দেন মিনিস্টার গ্রুপ রাজশাহীর অফ স্পিনার শেখ মেহেদী হাসান। তবে দিনের দ্বিতীয় ম্যাচে শেষ ওভারে জেমকন খুলনার ব্যাটসম্যান আরিফুল হকের কাছে ৪ ছক্কা হজম করে পরাজিত দলে নাম লেখান মেহেদী হাসান মিরাজ।

যে ম্যাচের পর মিরাজ অনুধাবন করেছেন স্লগ ওভারে নিয়মিত বল করা পেসারদের অবস্থা। যে কারণে পেসারদের প্রতি বারটি সম্মানও অনুভব করছেন এই অলরাউন্ডার। প্রথম ম্যাচের ভয়াবহতা কাটিয়ে দ্বিতীয় ম্যাচে অবশ্য দলের জয়ে বল হাতে রেখেছেন অবদান। ১৮ রান খরচায় তুলে নেন ২ উইকেট।

আগামীকাল (৩০ নভেম্বর) গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে মাঠে নামার আগে আজ অনুশীলন শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে মিরাজ বলেন, ‘একটা জিনিস দেখেন প্রথম ম্যাচটা হারার পর তো অবশ্যই সবার চেয়ে বেশি খারাপ আমার লেগেছে। আপনারা দেখেছেন এক ওভারে চারটা ছক্কা খেয়েছি । আমার নিজের অনুভূতি অনেক খারাপ ছিল।’

‘কিন্তু একটা জিনিস অনুভব করেছি আমাদের দেশের পেসার যারা আছে। ওরা স্লগ ওভারে বল করে। তাদের ওই মুহূর্তে আমি অনুভব করার চেষ্টা করেছি। হয়তো আমার সঙ্গে এমন অবস্থা ঘটেনি। কিন্তু ওদের পরিস্থিতিটা আমি বুঝতে পেরেছি। আমাদের দেশের পেসার যারা আছে স্লগে বল করে তাদের ওপর আমার সম্মান বেড়ে গেছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

টানা দুই জয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

Read Next

ছিটকে গেলেন ওয়ার্নার, বিশ্রামে কামিন্স

Total
3
Share