ব্রাভোর পর সাকিবের দারুণ এক ‘ডাবল’

ব্রাভো

বিশ্বের সেরা অলরাউন্ডারদের একজন সাকিব আল হাসান। অজস্র রেকর্ডের পাশে আছে তার নাম। আজ সাকিব ছুঁয়েছেন এক দুর্দান্ত ‘ডাবল’ এর রেকর্ড। উইন্ডিজের ডোয়াইন ব্রাভোর পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ৫০০০ রান ও ৩৫০ উইকেটের ডাবল পূর্ণ করলেন সাকিব।

টি-টোয়েন্টি আর সাকিব আল হাসান যেন এক সূতোয় গাঁথা। ক্রিকেট দুনিয়ার প্রায় সব ফ্র‍্যাঞ্চাইজি লিগেই সাকিবের পদচিহ্ন পড়েছে। টি-টোয়েন্টিতে সাড়ে তিনশ উইকেট সংগ্রহ সাকিব আল হাসান করেছিলেন ২০১৯ সালেই। এবার ৫ হাজার রানও স্পর্শ করলেন। আর তাতেই ‘৫ হাজার রান ও ৩৫০ উইকেট’ এর এলিট ক্লাবে ব্রাভোর পাশে নিজের নাম লেখালেন সাকিব আল হাসান।

টি-টোয়েন্টিতে ৫ হাজারের বেশি রান আছে ৬৪ ক্রিকেটারের। ৩৫০ উইকেট আছে ৫ ক্রিকেটারের ঝুলিতে। তবে একসঙ্গে ৩৫০ উইকেট আর ৫ হাজার রানের ক্লাবে কেবল ব্রাভো আর সাকিবই।

ডোয়াইন ব্রাভো টি-টোয়েন্টি ক্রিকেটে ৪৭১ ম্যাচ খেলে ৫১২ উইকেট শিকারের পাশাপাশি সংগ্রহ করেছেন ৬ হাজার ৩৩১ রান। সাকিব আল হাসান ব্রাভোর চেয়ে ১৬০ ম্যাচ কম অর্থাৎ ৩১১ ম্যাচে ৩৫৫ উইকেটের পাশাপাশি ৫ হাজার রান সংগ্রহ করেন।

আজ বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে ম্যাচে ৫ হাজার রান থেকে মাত্র ৩ রান দূরে থেকে ওপেনিংয়ে নামেন সাকিব। শরিফুল ইসলামের বলে সাকিব সিঙ্গেল নিয়ে ৫ হাজার রানের মাইলফলকে পৌঁছান। তবে ৩ রানেই যে আজ প্যাভিলিয়েন ফিরতে হয় সাকিবকে।

অবশ্য আইসিসির নিষেধাজ্ঞায় না পড়লে এই রেকর্ড আরো আগেই স্পর্শ করতে পারতেন সাকিব আল হাসান।

৯৭ ডেস্ক

Read Previous

ম্যাচ হেরে জরিমানাও গুনতে হল কোহলিদের

Read Next

স্থগিত টুর্নামেন্ট আয়োজনে বিসিবির যত বিকল্প

Total
1
Share