সাকিবের মাইলফলক স্পর্শ করার দিনে খুলনার ‘৮৬’

সাকিবকে ফেরালেন মুগ্ধ

কাগজে-কলমের হিসেব যে এখনো পর্যন্ত খুব একটা কাজে আসছেনা বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে তা অন্তত বলাই যায়। টুর্নামেন্টের সবচেয়ে শক্তিশালী দল হয়ে মাঠে নামা জেমকন খুলনার ব্যাটসম্যানরা ব্যর্থ হয়েছে টানা তিন ম্যাচেই। আজ (২৮ নভেম্বর) গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে এখনো পর্যন্ত টুর্নামেন্টের সর্বনিম্ন স্কোর গড়েছে জেমকন খুলনা। গাজী গ্রুপ চট্টগ্রাম বোলারদের তোপে অলআউট হয়েছে মাত্র ৮৬ রানে।

টস হেরে ব্যাট করা জেমকন খুলনার টপ অর্ডার যথারীতি ব্যর্থ, যা পরে আর নিয়ন্ত্রণে আনতে পারেনি মিডল, লোয়ার মিড অর্ডারের ব্যাটসম্যানরা। দলীয় ৬ রানে রান আউটে কাটা পড়ে এনামুল হক বিজয়ের সাজঘরে ফিরে যাওয়া দিয়ে শুরু আসা যাওয়ার মিছিল।

এরপর স্পিনার নাহিদুল ইসলামের জোড়া আঘাতে দ্রুতই ফিরে যান সাকিব আল হাসান (৩) ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ (১)। ৩ রানে ফিরে গেলেও সাকিব এদিন পূর্ণ করেছেন স্বীকৃত টি-টোয়েন্টি পাঁচ হাজার রান। ডোয়াইন ব্রাভোর পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ৩৫০ এর বেশি উইকেট ও পাঁচ হাজার রানের কীর্তিও গড়েছেন এই অলরাউন্ডার।

অন্য প্রান্তে আসা যাওয়ার মিছিলে ইমরুল কায়েস কিছুটা আশা আলো দেখান। কিন্তু ২৬ বলে ২১ রান করে তাইজুল ইসলামের বলে মুমিনুল হককে ক্যাচ দিয়ে ইমরুল ফিরে গেলে ৫৭ রানেই ৫ উইকেট হারায় জেমকন খুলনা। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি মাহমুদউল্লাহ রিয়াদের দল।

শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমানদের তোপে ৮৬ রানেই গুটিয়ে যায় জেমকন খুলনা। ইমরুল কায়েসের ২১ ছাড়া দুই অঙ্কই ছুয়েছেন মাত্র তিনজন। দ্বিতীয় ব্যক্তিগত সর্বোচ্চ ১৫ রান আসে আরিফুল হকের ব্যাট থেকে। জহরুল ইসলাম অমি ও শামীম পাটোয়ারী করেন যথাক্রমে ১৪ ও ১১ রান।

গাজী গ্রুপ চট্টগ্রামের হয়ে ৩.৫ ওভার বল করে ৫ রান খরচায় ৪ উইকেট তুলে নেন মুস্তাফিজুর রহমান। দুইটি করে উইকেট ভাগাভাগি করেন পেসার শরিফুল ইসলাম ও স্পিনার তাইজুল ইসলাম।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

জেমকন খুলনাঃ ৮৬/১০ (১৭.৫ ওভার), বিজয় ৬, সাকিব ৩, ইমরুল ২১, মাহমুদউল্লাহ ১, জহুরুল ১৪, আরিফুল ১৫, শামীম ১১, শহিদুল ৫, রিশাদ ০, হাসান ১*, আল-আমিন ০; নাহিদুল ৪-০-১৫-২, শরিফুল ৩-০-১৯-০, মুস্তাফিজ ৩.৫-০-৫-৪, তাইজুল ৩-০-৩০-২, মোসাদ্দেক ৩-০-৯-০, সৌম্য ১-০-৬-০

৯৭ প্রতিবেদক

Read Previous

করোনায় আক্রান্ত সন্দীপ লামিচানে

Read Next

ঢাকার পর খুলনাকেও উড়িয়ে দিল চট্টগ্রাম

Total
0
Share