গাজী গ্রুপ চট্টগ্রামের দুইয়ে দুই

নতুন শুরুর লক্ষ্যেই মাঠে নেমেছিলেন সৌম্য সরকার

৫ দলের মোট ৮০ জন বাংলাদেশি ক্রিকেটার নিয়ে ২৪ নভেম্বর থেকে শুরু হয়েছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। টুর্নামেন্টের তৃতীয় দিনের প্রথম ম্যাচে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে জেমকন খুলনা ও গাজী গ্রুপ চট্টগ্রাম। এই ম্যাচের খুটিনাটি আপডেট এই লাইভ রিপোর্টে।

চট্টগ্রামের বড় জয়ঃ

টানা দ্বিতীয় ম্যাচে বড় জয় পেয়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম। ম্যাচ রিপোর্ট পড়ুন এখানে

সংক্ষিপ্ত স্কোরঃ

জেমকন খুলনাঃ ৮৬/১০ (১৭.৫ ওভার), বিজয় ৬, সাকিব ৩, ইমরুল ২১, মাহমুদউল্লাহ ১, জহুরুল ১৪, আরিফুল ১৫, শামীম ১১, শহিদুল ৫, রিশাদ ০, হাসান ১*, আল-আমিন ০; নাহিদুল ৪-০-১৫-২, শরিফুল ৩-০-১৯-০, মুস্তাফিজ ৩.৫-০-৫-৪, তাইজুল ৩-০-৩০-২, মোসাদ্দেক ৩-০-৯-০, সৌম্য ১-০-৬-০

গাজী গ্রুপ চট্টগ্রামঃ ৮৭/১ (১৩.৪ওভার), লিটন ৫৩* সৌম্য ২৬, মমিনুল ৫*; মাহমুদউল্লাহ ৩-০-১৬-১

ফলাফলঃ গাজী গ্রুপ চট্টগ্রাম ৯ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ মুস্তাফিজুর রহমান (গাজী গ্রুপ চট্টগ্রাম)।

লিটনের ফিফটিঃ

৪২ বলে ৯টি চারের সৌজন্যে অর্ধশতরান পূর্ণ করেন লিটন কুমার দাস। স্বীকৃত টি-টোয়েন্টিতে এটি তার ১১ তম ফিফটি।

ফিরলেন সৌম্যঃ

গত ম্যাচের মত আজও জয়ের খুব কাছে যেয়ে প্রথম উইকেট হারিয়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম। তবে আজ আউট হয়েছেন সৌম্য সরকার। ব্যক্তিগত ২৬ রান করে মাহমুদউল্লাহর বলে আউট হয়ে সাজঘরে ফেরেন সৌম্য, দলীয় ৭৩ রানে চট্টগ্রামের ১ম উইকেটের পতন।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

জেমকন খুলনাঃ ৮৬/১০ (১৭.৫ ওভার), বিজয় ৬, সাকিব ৩, ইমরুল ২১, মাহমুদউল্লাহ ১, জহুরুল ১৪, আরিফুল ১৫, শামীম ১১, শহিদুল ৫, রিশাদ ০, হাসান ১*, আল-আমিন ০; নাহিদুল ৪-০-১৫-২, শরিফুল ৩-০-১৯-০, মুস্তাফিজ ৩.৫-০-৫-৪, তাইজুল ৩-০-৩০-২, মোসাদ্দেক ৩-০-৯-০, সৌম্য ১-০-৬-০

ইনিংস রিপোর্ট পড়ুন এখানে

আবারও ভুল বোঝাবুঝিতে উইকেটের পতন খুলনার, রান আউটের শিকার হয়ে ৫ রান করে সাজঘরে শহিদুল ইসলাম। কোন রান না করে ফিরেছেন রিশাদ হোসেন, মুস্তাফিজের ২য় শিকার হয়ে। ৮১ রানে নেই খুলনার ৮ উইকেট।

এদিন আর খুলনার ত্রাণকর্তা হয়ে ওঠা হলনা আরিফুল হকের। ৩০ বলে ১৫ রান করে মুস্তাফিজের ৩য় শিকারে পরিণত হন তিনি। মুস্তাফিজ পরে আউট করেন আল আমিন হোসেনকেও।

৭৩ রানে নেই খুলনার ৬ উইকেটঃ

মাত্র ১১ রান করে মুস্তাফিজুর রহমানের বলে মিড অফে মিথুনের হাতে ধরা পড়লেন শামীম হোসেন। ৭৩ রানে ৬ষ্ঠ উইকেটের পতন খুলনার।

ফিরলেন জহুরুল, ইমরুলও

তাইজুলের ঘুর্ণিতে পরাস্ত জহুরুল ইসলাম। তাইজুলের বলে টানা দুই বাউন্ডারি (ছক্কা ও চার) আদায় করে নেওয়ার পর স্টাম্পিংয়ের শিকার হন তিনি। ৪৪ রানে ৪র্থ উইকেটের পতন জেমকন খুলনার।

তাইজুলের বলে স্লগ সুইপ করতে গিয়ে স্কয়ার লেগে ধরা পড়েন ইমরুল কায়েস। ৫৭ রানে ৫ম উইকেটের পতন জেমকন খুলনার। আউট হবাত আগে২১ রান করেন ইমরুল।

ব্যাট হাতে ব্যর্থ সাকিব-রিয়াদ, বিপাকে খুলনাঃ

আজও ব্যাট হাতে ব্যর্থ সাকিব আল হাসান। মাত্র ৩ রান করে নাহিদুলের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন সাকিব। তবে এ ৩ রান করার পথে টি-টোয়েন্টিতে ৫০০০ রান পূর্ণ করেছেন সাকিব আল হাসান। মাহমুদউল্লাহ রিয়াদ বিদায় নিয়েছেন একই ওভারে। ২৭ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে জেমকন খুলনা।

পাওয়ারপ্লের ৬ ওভার একদমই স্বস্তিতে কাটাতে পারেনি জেমকন খুলনা। বিজয়, সাকিব এবং অধিনায়ক মাহমুদউল্লাহর উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে। পাওয়ারপ্লে শেষে খুলনার সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৩১ রান।

ফিরে গেলেন বিজয়ঃ

জেমকন খুলনার হয়ে এদিন এনামুল হক বিজয়ের সঙ্গে ওপেন করতে নামেন সাকিব আল হাসান। জুটি অবশ্য স্থায়ী হয়নি। সাকিবের সাথে ভুল বোঝাবুঝিতে রান আউটের শিকার এনামুল হক বিজয়। ৬ রানে প্রথম উইকেটের পতন জেমকন খুলনার। ৬ রান করে সাজঘরে ফিরে যান বিজয়। সাকিবের সাথে ক্রিজে সঙ্গ দিতে এসেছেন ইমরুল কায়েস।

একাদশ আপডেটঃ

জেমকন খুলনা একাদশে ঢুকেছেন হাসান মাহমুদ, বাদ পড়েছেন শফিউল ইসলাম।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

টস আপডেটঃ

টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে জেমকন খুলনার বিপক্ষে টসে জিতেছেন গাজী গ্রুপ চট্টগ্রাম অধিনায়ক মোহাম্মদ মিঠুন। আগে জেমকন খুলনাকে ব্যট করতে পাঠিয়েছেন তিনি।

৯৭ প্রতিবেদক

Read Previous

ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে মাঠে ঢুকে প্রতিবাদ!

Read Next

করোনায় আক্রান্ত সন্দীপ লামিচানে

Total
1
Share