ইফতি-সাকিবের ব্যাটে রান, সবুজ দলের বড় জয়

অনূর্ধ্ব-১৯

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চলছে যুব দলের দু সপ্তাহের স্কিল ক্যাম্প। তার অংশ হিসেবে আছে পাঁচটি ৫০ ওভারের ম্যাচ যার দ্বিতীয়টি মাঠে গড়িয়েছে আজ (২৭ নভেম্বর)। আগে ব্যাট করা অনূর্ধ্ব-১৯ সবুজ দল ১০৫ রানের জয় তুলে নেয় অনূর্ধ্ব-১৯ লাল দলের বিপক্ষে।

আগে ব্যাট করা সবুজ দল ওপেনার ইফতেখার হোসেন ইফতি ও তিন নম্বরে নামা মোহাম্মদ সাকিব শাহরিয়ারের ব্যাটে বড় সংগ্রহ পায়। দুজনেই পেতে পারতেন সেঞ্চুরি, ৮৭ রান করে সাকিব আউট হলেও ৮৩ রানে অপরাজিত ছিলেন ইফতি।

দুজনে দ্বিতীয় উইকেট জুটিতে যোগ করেন ১৭২ রান। ইফতি ১০৭ বলে ৬ চার ৩ ছক্কায় অপরাজিত ৮৩ রানের ইনিংসটি সাজান। অন্যদিকে সাকিব শাহরিয়ার আউট হওয়ার আগে ৮৩ বলে ৫ চার ২ ছক্কায় ৮৭ রানের ইনিংসটি খেলেন।

দুজনের ফিফটি ছাড়াও ৪১ রান এসেছে মোহাম্মদ আশরাফুল হাসান রিয়াদ খানের ব্যাট থেকে। শেষ পর্যন্ত ৭ উইকেটে ২৫৭ রানে থামে সবুজ দল। লাল দলের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন মজিউদ্দিন তারেক। দুইটি শিকার মুশফিক হাসানের। একটি করে ভাগাভাগি করেন নাইমুর রহমান নয়ন ও আব্দুল্লাহ আল মামুন।

২৫৮ রানের লক্ষ্য তাড়ায় শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লাল দল। স্কোর বোর্ডে ৯৬ রান তুলতেই সাজঘরে ফেরে ৭ ব্যাটসম্যান। শেষদিকে গোলাম কিবরিয়ার সর্বোচ্চ ব্যক্তিগত ৩৫ রানের ইনিংসের সাথে ১০ নম্বর ব্যাটসমায়ন নাইমুর রহমান নয়নের ২২ রানে ১৫০ পার হয় লাল দল।

এছাড়া আইচ মোল্লা ২৮, জাকারিয়া ইসলাম শান্ত ২৩ ও মোহাম্মদ খালিদ হাসানের ব্যাট থেকে আসে ২০ রান। ৪৮.১ ওভারে অলআউট হওয়ার আগে লাল দল করতে পারে ১৫২ রান। সবুজ দলের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন মুস্তাকিম মিয়া ও মাহফুজুর রহমান। দুইটি করে উইকেট ভাগাভাগি করেন আহসান হাবিব লিওন ও শামসুল ইসলাম এপন।

সংক্ষিপ্ত স্কোরঃ

সবুজ দলঃ ২৫৭/৭ (৫০ ওভার), ইফতি ৮৩*, সাকিব ৮৭, রিয়াদ ৪১; তারেক ৫৪/৩, মুশফিক ৫১/২, নয়ন ৪০/১, মামুন ৩৫/১।

লাল দলঃ ১৫২/১০ (৪৮.১ ওভার), কিবরিয়া ৩৫, আইচ ২৮, শান্ত ২৩, নয়ন ২২, খালিদ ২০; মুস্তাকিম ২৭/৩, মাহফুজুর ২৪/৩, লিওন ১৫/২, এপন ৪৫/২।

ফলাফলঃ সবুজ দল ১০৫ রানে জয়ী।

৯৭ প্রতিবেদক

Read Previous

মিরাজেই আস্থা রাখছে ফরচুন বরিশাল

Read Next

কোহলির আরসিবিতে খেলতে চান হ্যারি কেন

Total
19
Share