জোড়া সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার রানের পাহাড়

জোড়া সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার রানের পাহাড়

আজ (২৭ নভেম্বর) থেকে শুরু হয়েছে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার মাঠের লড়াই। প্রথম ওয়ানডেতে ভিরাট কোহলির ভারতের সামনে বড় লক্ষ্য ছুড়ে দিয়েছে অস্ট্রেলিয়া। সেঞ্চুরি করেছেন অ্যারন ফিঞ্চ ও স্টিভ স্মিথ।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন অজি দলপতি অ্যারন ফিঞ্চ।

ডেভিড ওয়ার্নারের সঙ্গে উদ্বোধনী জুটিতে ১৫৬ রান তোলেন ফিঞ্চ। ৭৬ বলে ৬ চারে ৬৯ রান করে ওয়ার্নার আউট হলে ভাঙে ২৭.৫ ওভার স্থায়ী জুটি। তিনে নামা স্টিভ স্মিথের সঙ্গে ১০৮ রানের জুটি গড়েন ফিঞ্চ। এই জুটি গড়ার পথে তুলে নেন সেঞ্চুরি।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

ওয়ানডে ক্যারিয়ারের ১৭ তম সেঞ্চুরি (অধিনায়ক হিসাবে ৬ষ্ঠ) করে ফিঞ্চ থামেন ১১৪ রান করে। ১২৪ বলে ১১৪ রান করা ফিঞ্চকে আউট করে ওয়ানডেতে উইকেট খরা কাটান জাসপ্রীত বুমরাহ। ওয়ানডেতে ২৮২ বল পর উইকেট পেয়েছেন তিনি।

ফিঞ্চ দ্রুতগতিতে রান না তুললেও ঝড়ের বেগে রান তোলেন স্মিথ। শেষ ওভারে মোহাম্মদ শামির বলে বোল্ড হন তিনি। ৬৬ বল খেলে ১১ চার ও ৪ ছক্কায় ১০৫ রান করেন স্মিথ, এটি তার ওয়ানডে ক্যারিয়ারের ১০ম সেঞ্চুরি।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

কম যাননি গ্লেন ম্যাক্সওয়েলও, আইপিএলে হতাশা উপহার দেওয়া ম্যাক্সওয়েল ১৯ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৪৫ রান করেন।

নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩৭৪ রান জমা করে অস্ট্রেলিয়া। ভারতের পক্ষে মোহাম্মদ শামি নেন ৩ উইকেট, ১ টি করে উইকেট নেন জাসপ্রীত বুমরাহ, নবদ্বীপ সাইনি ও যুজবেন্দ্র চাহাল।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

অস্ট্রেলিয়া ৩৭৪/৬ (৫০), ওয়ার্নার ৬৯, ফিঞ্চ ১১৪, স্মিথ ১০৫, স্টয়নিস ০, ম্যাক্সওয়েল ৪৫, লাবুশেইন ২, ক্যারি ১৭*, কামিন্স ১*; শামি ১০-০-৫৯-৩, বুমরাহ ১০-০-৭৩-১, সাইনি ১০-০-৮৩-১, চাহাল ১০-০-৮৯-১।

৯৭ ডেস্ক

Read Previous

অধিনায়কের টোটকাতেই মোসাদ্দেকের দুর্দান্ত এক স্পেল

Read Next

নতুন শুরুর লক্ষ্যেই মাঠে নেমেছিলেন সৌম্য সরকার

Total
1
Share