‘পুকভস্কি যেকোন পজিশনে ব্যাট করতে পারে, তবে…’

'পুকভস্কি যেকোন জায়গায় ব্যাট করতে পারেন, তবে...'

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে অফ ফর্মে থাকা অস্ট্রেলিয়ার জো বার্নসই হচ্ছেন ডেভিড ওয়ার্নারের ওপেনিং পার্টনার। সেক্ষেত্রে অপেক্ষায় থাকতে হচ্ছে উইল পুকভস্কিকে। তবে দলের কম্বিনেশন ভেবে পুকভস্কিকে ব্যাটিং অর্ডারের যেকোন পজিশনে খেলানোর পরিকল্পনা রয়েছে, এমনটাই জানালেন অজিদের কোচ জাস্টিন ল্যাঙ্গার।

শেফিল্ড শিল্ডে ২টি দ্বি-শতরানের কল্যাণে টেস্ট সিরিজের দলে অন্তর্ভুক্ত হন ওপেনার পুকভস্কি। যদিও জো বার্নস ফর্মে নেই, তবুও ওয়ার্নারের সাথে তাকেই দেখতে চান ল্যাঙ্গার।

পুকভস্কির আরও সময়ের প্রয়োজন বলে জানিয়েছেন ল্যাঙ্গার। সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলনে বলেন, ‘আমরা ওর (উইল পুকভস্কি) সম্পর্কে আরও ভালোভাবে চিন্তা করছি।’

‘যখন সুযোগ আসবে, তখন তাকে টেস্ট খেলার জন্য প্রস্তুত থাকতে হবে। যেকোন অবস্থায় তার সুযোগ আসতে পারে। সেটা এই সিরিজেও হতে পারে কিংবা সামনের সিরিজে।’

পুকভস্কিকে মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে দলে অন্তর্ভূক্তিরও আভাস দিয়েছেন ল্যাঙ্গার। সাবেক অধিনায়ক এবং অজি গ্রেট রিকি পন্টিং তিনে ব্যাটিং করার আগে ক্যারিয়ারের শুরুতে মিডল অর্ডারে ব্যাটিং করতেন।

‘উইলের (উইল পুকভস্কি) জন্য সুযোগ আসবে। গত ৩০ বছরে ক্রিকেট নিয়ে আমার বেশ অভিজ্ঞতা হয়েছে। শেফিল্ড শিল্ডে যে প্রথম তিনের মধ্যে ব্যাটিং করতে পারে, সে যেকোন জায়গায় ব্যাটিং করতে পারে।’

‘ভিক্টোরিয়ার হয়ে উইল ওপেনিং ছাড়াও তিন নাম্বারে ব্যাট করেছে। যেকোন পজিশনে ব্যাটিং করার জন্য এটা তাকে সহজবোধ্যতা দেয়।’

এছাড়াও ভারতের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে স্টিভ স্মিথ দলে ফিরেছেন।কনকাশন ইনজুরির জন্য ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ছিলেন না তিনি।

‘স্মিথের ফিরে আসা দলের একাদশ গঠনে চিন্তায় ফেলেছে নির্বাচকদের। সিম বোলিং অলরাউন্ডার নিয়ে দল বেশ ভারসাম্যপূর্ণ। যদিও আইপিএলে মিচেল মার্শের ইনজুরিতে ইতোমধ্যে দলের শূন্যস্থান সৃষ্টি হয়েছে। ইংল্যান্ডে মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল ও মার্কাস স্টয়নিস মিলে ১০ ওভার বল করেছিল,’ ল্যাঙ্গার বলেন।

‘আমাদের ঐ কম্বিনেশন বেশ ভালো ছিল।দলের এক্সট্রা অলরাউন্ডারও ছিল। তবে স্মিথ আসায় একাদশে সরাসরি যোগ দিবেন। ভালো খেলোয়াড়রা কে কে দলে থাকবে, এটা নিয়ে প্রতিযোগিতাও দলের জন্য ইতিবাচক,’ জানান ল্যাঙ্গার।

৯৭ ডেস্ক

Read Previous

গ্র‍্যান্ডহোমের সর্বনাশে মিচেলের পৌষ মাস

Read Next

হাত ঘোরাতে দেখা যাবে না মিঠুনকে

Total
2
Share