গ্র‍্যান্ডহোমের সর্বনাশে মিচেলের পৌষ মাস

গ্র্যান্ডহোমের সর্বনাশে মিচেলের পৌষ মাস

ডান পায়ের হাড়ের ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন নিউজিল্যান্ডের অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম। তার স্থলাভিষিক্ত হলেন ড্যারিল মিচেল।

এছাড়াও ইনজুরি থেকে সেরে উঠতে না পারায় বামহাতি অর্থোডক্স স্পিনার আজাজ প্যাটেলের পরিবর্তে দলে জায়গা পাচ্ছেন মিচেল স্যান্টনার। ৩ ডিসেম্বর হ্যামিল্টনে ১ম টেস্টে স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ।

স্যান্টনারকে সোমবার ৩য় টি-টোয়েন্টির ম্যাচের জন্য ব্ল্যাকক্যাপ্সদের দলনায়কও করা হয়েছে। তিনি নিউজিল্যান্ডের ৮ম টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে টিম সাউদির পরিবর্তে অধিনায়কত্ব করবেন। ৩য় ম্যাচের জন্য সাউদিকে বিশ্রাম দেওয়া হয়েছে।

‘কলিন এবং এজাজের অনুপস্থিতিতে আমাদের দলে বড়সড় প্রভাব ফেলবে। টি-টোয়েন্টির পাশাপাশি টেস্ট সিরিজেও আমরা তাদের মিস করবো,’ বলেন নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড।

‘পুরো টেস্ট সিরিজে কলিনকে না পাওয়াটা খুবই হতাশার। বে ওভালে বক্সিং ডে টেস্টের জন্য সে এখন থেকে প্রস্তুতি নিচ্ছে। চিকিৎসা ও পূনর্বাসন শেষে এজাজও হ্যামিল্টনে আমাদের সাথে যুক্ত হবে। আমরা ২য় টেস্টের আগে তার জন্য অপেক্ষা করবো,’ যোগ করেন স্টিড।

২০১৫ সালে অভিষেকের পর স্যান্টনার এখন পর্যন্ত ৪৪টি টি-টোয়েন্টি ম্যাচসহ সর্বমোট ১৩৮ বার ব্ল্যাকক্যাপ্সদের হয়ে প্রতিনিধিত্ব করেছেন।

অভিষেকের পর টি-টোয়েন্টিতে ব্ল্যাকক্যাপ্সদের জার্সি গায়ে ৫২টি উইকেট নিয়েছেন যা নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারি। বর্তমানে টি-টোয়েন্টি বোলিং র‍্যাংকিংয়ে ৬ষ্ঠ অবস্থানে আছেন তিনি।

‘টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে আমি মিচেল স্যান্টনারকে দায়িত্ব দিয়েছি। সে তার দেশকে নেতৃত্বে দিবে, এটা অনেক বড় সম্মানের। আন্তর্জাতিক ক্রিকেটে সে অনেক অভিজ্ঞ সম্পন্ন খেলোয়াড়। গত ৫ বছর ধরে আমাদের দলের হয়ে দুর্দান্ত ক্রিকেট খেলছে,’ বলেন ব্ল্যাককাপ্সদের প্রধান কোচ।

৩টি টি-টোয়েন্টির প্রথমটি শুক্রবার ইডেন পার্কে অনুষ্ঠিত হবে।

৯৭ ডেস্ক

Read Previous

আইসিসির দশক সেরা অ্যাওয়ার্ড নমিনেশন, কোহলির জয়জয়কার

Read Next

‘পুকভস্কি যেকোন পজিশনে ব্যাট করতে পারে, তবে…’

Total
7
Share