আকাশ চোপড়ার চোখে আইপিএল ও পিএসএলের সেরা একাদশ

আকাশ চোপড়া

ভারতের সাবেক ক্রিকেটার এবং ধারাভাষ্যকার আকাশ চোপড়া আইপিএল এবং পিএসএলে তার দৃষ্টিতে সেরা দুইটি একাদশ নির্বাচন করেছেন। দুইটি একাদশের মধ্যকার তুলনা করে নিজস্ব অফিসিয়াল ফেসবুক পেইজে তিনি পোস্ট করেন।

আইপিএলে রোহিত শর্মার মুম্বাই ৫ উইকেটে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে পঞ্চমবারের মত শিরোপা অর্জন করে নেয়। অন্যদিকে লাহোর কালান্দার্সকে পরাজিত করে প্রথমবারের মত পিএসএলে চ্যাম্পিয়ন হয় ইমাদ ওয়াসিমের নেতৃত্বাধীন করাচি কিংস।

আইপিএলের সেরা একাদশ ২০২০

লোকেশ রাহুল (অধিনায়ক/উইকেটরক্ষক), শিখর ধাওয়ান, সুরিয়াকুমার যাদব, এবি ডি ভিলিয়ার্স, ইশান কিশান, রাহুল তেওয়াটিয়া, জফরা আর্চার, রাশিদ খান, কাগিসো রাবাদা, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রীত বুমরাহ।

পিএসএলের সেরা একাদশ ২০২০

বাবর আজম, ফখর জামান, অ্যালেক্স হেলস, মোহাম্মদ হাফিজ, বেন ডাঙ্ক (উইকেটরক্ষক), ইমাদ ওয়াসিম (অধিনায়ক), ডেভিড ভিসা, ইমরান তাহির, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, শাহিন আফ্রিদি।

‘ওপেনার ভূমিকায় আসলে রাহুল এবং বাবরকে আলাদা করা যায় না। দুইজনই টুর্নামেন্টে অসাধারণ খেলেছে। অন্যদিকে ফখর জামানের থেকে শিখর ধাওয়ান যোজন যোজন এগিয়ে,’ ওপেনারদের তুলনার ক্ষেত্রে আকাশ চোপড়া বলেন।

‘হেলস এবং সুরিয়া দুইজনই সমানভাবে দারুণ। হাফিজ এবং ডি ভিলিয়ার্সের মধ্যে কোন তুলনা হয় না। যদিও হাফিজ চমৎকার ফর্মে আছেন। ডাঙ্ক এবং কিশান ৫০-৫০, হয়তোবা ডাঙ্ক কিছুটা এগিয়ে। তেওয়াটিয়া এবং ইমাদ একদমই কাছাকাছি মানের,’ মিডল অর্ডার সম্পর্কে বলেন তিনি।

‘আর্চার এবং ভিসার মধ্যে আমি ১০০ ভাগ আর্চারের পক্ষেই যাবো। রাশিদ খান, বুমরাহ, চাহাল অবশ্যই ইমরান তাহির, হারিস রউফ এবং মোহাম্মদ হাসনাইনের থেকে অনেক বেশি এগিয়ে আছে। শাহীন চমকপ্রদ বোলার, তবে রাবাদা এক্ষেত্রে পরিষ্কারভাবে এগিয়ে আছে,’ দুই দলের বোলিং আক্রমণ সম্পর্কে তিনি বলেন।

‘এই দুই সেরা দলের মধ্যে অবশ্যই আমার আইপিএল সেরা দল জিতবে,’ আকাশ চোপড়া জানান।

৯৭ ডেস্ক

Read Previous

নিউ নরমালে ক্রিকেট ও পরিবার সামলানো কঠিন হয়ে যাচ্ছে ওয়ার্নারের

Read Next

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ হাসি রাজশাহীর

Total
2
Share