ওয়েস্ট ইন্ডিজের পরিদর্শক দল আসছে বাংলাদেশে

ওয়েস্ট ইন্ডিজের পরিদর্শক দল আসছে বাংলাদেশে

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের এক পরিদর্শক দল (২ সদস্যের) আসবে বাংলাদেশে। মূলত জানুয়ারিতে বাংলাদেশ সফরকে সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর করোনাকালীন ব্যবস্থা ও নিরাপত্তা ব্যবস্থা পরখ করতে আসবে তারা।

উল্লেখ্য, ২০২১ সালের জানুয়ারিতে বাংলাদেশে এসে ৩ টি টেস্ট, ৩ টি ওয়ানডে ও ২ টি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজের।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের পরিচালক অক্ষয় মানসিং, যিনি কিনা আইসিসি ও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের মেডিক্যাল দলের সদস্য ও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সিকিউরিটি ও সেফটি ম্যানেজার পল স্লোই আসবেন ২৮ নভেম্বর, তাদের পরিদর্শন চলবে ৩ ডিসেম্বর অব্দি।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে এই তথ্য নিশ্চিত করে এক উচ্চপদস্থ বিসিবি কর্মকর্তা। তিনি বলেন, ‘তারা জানুয়ারির সফরকে সামনে রেখে আমাদের কোভিড-১৯ ম্যানেজমেন্ট প্ল্যান ও সিকিউরিটি প্ল্যান দেখতে আসবে।’

বিসিবি ইতোমধ্যেই কোভিড-১৯ ম্যানেজমেন্ট প্ল্যান ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের কাছে পাঠিয়েছে। এই সিরিজ দিয়েই করোনা পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চায় বাংলাদেশ।

এই সফর নিয়ে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রেসিডেন্ট রিকি স্কেরিট বেসরকারি টিভি চ্যানেল মাছরাঙা টিভিকে বলেন, ‘আমরা নিশ্চিত হতে চাই যে বাংলাদেশে যে প্রটোকল কার্যকর তা প্রয়োজন অনুযায়ী কিনা, যা আমরা এখন অব্দি যেখানে যেখানে সফর করেছি সেখানে ছিল।’

‘আমরা এই সময়ে এবারই প্রথম বিদেশ সফর করছি না। আমরা প্রথম গিয়েছিলাম ইংল্যান্ড সফরে। সেখানে বেশ কিছু স্ট্যান্ডার্ড সেট করা হয়েছিল, আমরা বেশ কিছু জিনিস শিখেছিও। আমি মনে করি বাংলাদেশ যখন এসব স্ট্যান্ডার্ড সেট করতে পারবে তখন সফর হতে কোন বাধা থাকবে না। আমাদের কেবল আমাদের নিজস্ব উপায়ে নিশ্চিত করতে হবে যে পরিস্থিতি সবার জন্য নিরাপদ কিনা।’

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক ও শ্রদ্ধার জায়গা বজায় রাখার অঙ্গীকার আছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের। তবে করোনার সময়ে সবকিছু বিবেচনায় এনে কমতে পারে সফরে টেস্টের সংখ্যা। সবকিছু পক্ষে গেলে বাংলাদেশে সম্ভাব্য সেরা দলই পাঠাবে ওয়েস্ট ইন্ডিজ।

৯৭ ডেস্ক

Read Previous

কপিল দেবের সাফ কথা- ‘এক কোম্পানিতে দুই সিইও থাকতে পারে না’

Read Next

সাইফউদ্দিনের ইনজুরির আপডেট দিলেন শান্ত

Total
2
Share