জিম্বাবুয়ে টেস্টে বাদ পড়েছেন ধনঞ্জয় ডি সিলভা

featured photo1 1 28
Vinkmag ad

sl 2

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। শুক্রবার থেকে শুরু হতে যাওয়া সাদা পোষাকের লড়াইয়ে লঙ্কান অলরাউন্ডার ধনঞ্জয় ডি সিলভাকে বাদ দেওয়া হয়েছে। এছাড়া ব্যাটসম্যান কুশাল পেরেরা এবং পেসার নুয়ান প্রদীপ ইনজুরির জন্য খেলতে পারবেন না। তাদের জায়গায় স্কোয়াডে ফিরেছেন পেসার বিশ্ব ফার্নান্ডো ও দুসমান্থা চামিরা।

প্রথমবারের মতো লঙ্কান টেস্ট দলে যোগ দেন সীমিত ওভারের ওপেনার ধানুশকা গুনাথিলাকা। গত ছয় সপ্তাহে ওয়ানডে ক্রিকেটে ৬৪.৬০ গড়ে করেছেন ৩২৩ রান। সফরকারী জিম্বাবুয়ের কাছে সিরিজ হারলেও ব্যাটে রান পেয়েছেন গুনাথিলাকা। এছাড়াও চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের বিপক্ষে জয়ে ৭৬ রানের কার্যকরী ইনিংস খেলেছিলেন এই উদ্বোধনী ব্যাটসম্যান।

মঙ্গলবার তিন ফরম্যাট থেকেই অধিনায়কত্ব ছেড়ে দেন অ্যাঞ্জেলো ম্যাথুস। গত মার্চে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে ইনজুরির জন্য মাঠের বাইরে ছিলেন। ২০১৩ সালের পর প্রথমবারের মতো শ্রীলঙ্কার অধিনায়কত্ব ছাড়া জিম্বাবুয়ের বিপক্ষে সাদা পোষাকে মাঠে নামবেন এ লঙ্কান অলরাউন্ডার। অন্যদিকে, শ্রীলঙ্কাকে প্রথমবারের মতো টেস্টে নেতৃত্ব দেবেন দীনেশ চান্দিমাল।

লঙ্কান স্পিন আক্রমনে কোন পরিবর্তন আসেনি। অভিজ্ঞ রঙ্গনা হেরাথের সাথে আছেন দিলরুয়ান পেরেরা ও লাকশান সান্দাকান। এছাড়া গুনারত্নে ও গুনাথিলাকাও বিকল্প স্পিনার হিসেবে আছেন। চান্দিমাল যেহেতু কাপ্তানের দায়িত্ব পালন করবেন সেক্ষেত্রে উইকেটের পেছনে নিরোশান ডিকওয়েলাকে দেখা যেতে পারে।

স্কোয়াড:

দীনেশ চান্দিমাল (অধিনায়ক), উপুল থারাঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুস, নিরোশান ডিকওয়েলা, দিমুথ করুনারত্নে, ধানুশকা গুনাথিলাকা, কুশাল মেন্ডিস, অ্যাসেলা গুনারত্নে, রঙ্গনা হেরাথ, দিলরুয়ান পেরেরা, লাকশান সান্দাকান, বিশ্ব ফার্নান্দো, দুসমান্থা চামিরা, সুরাঙ্গা লাকমল, লাহিরু কুমারা।

 

৯৭ ডেস্ক

Read Previous

নিজেকে প্রস্তুত রাখছেন সোহান

Read Next

শের-ই-বাংলা স্টেডিয়ামের দোকান সরানোর আশ্বাস

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share