‘রমিজ ভাইয়ের চেয়ে আমার ১২ বছরের ছেলের ক্রিকেট জ্ঞান ভাল’

রমিজ ভাইয়ের চেয়ে আমার ১২ বছরের ছেলের ক্রিকেট জ্ঞান ভাল- মোহাম্মদ হাফিজ

পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পরামর্শ দিয়েছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও ধারাভাষ্যকার রমিজ রাজা। রমিজের এমন মন্তব্যে হাফিজ বলেন রমিজের থেকে তার ১২ বছরের ছেলে ক্রিকেট সম্পর্কে ভালো জানে।

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া একটি সাক্ষাতকারে হাফিজ বলেন, ‘আমি জানি রমিজ ভাই পাকিস্তান ক্রিকেট দলের হয়ে অনেক অবদান রেখেছেন। যদিও আমি রমিজ ভাইয়ের মতামতকে শ্রদ্ধা করি। কিন্তু তার ক্রিকেটীয় জ্ঞান সম্পর্কে আমার ভালো পর্যবেক্ষণ আছে। আপনি যদি আমার ১২ বছরের ছেলের সাথে কথা বলেন, তার খেলা সম্পর্কিত জ্ঞানও রমিজ ভাইয়ের থেকে ভালো।’

‘রমিজ ভাই যদি এসব বলে বলে তার ইউটিউব চ্যানেলকে আরও প্রচার করতে থাকে, তাহলে আমি তাকে থামাতে পারি না; তবে আমি পাকিস্তান দলের হয়ে আরও অনেকদিন খেলতে চাই। যতদিন আমি নিজে ফিট আছি এবং পারফর্ম করছি, পাকিস্তান্ন দলকে নিজের সেরা সার্ভিস দিয়ে যাবো। আমি পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপও খেলতে চাই। আমি এখন এই ফরম্যাটে ভালো খেলছি,’ বলেন হাফিজ।

নিউজিল্যান্ড সফরে পাকিস্তান দলকে নিয়ে আশাবাদী তিনি।

‘আবারও ক্রিকেট খেলতে পারাটা আমাদের জন্য বেশ ভালো। তবে জৈব সুরক্ষা বলয়ের কারণে পরিবারকে পর্যাপ্ত সময় দিতে পারছি না। এজন্য মানসিক অবসাদে আছি। নিউজিল্যান্ডে সফরে ১৪ দিনের কোয়ারেন্টাইনের পর আবারও আমরা স্বাভাবিক জীবনে ফিরতে পারবো যা আমাদের দলকে সাহায্য করবে,’ হাফিজ জানান।

‘আমি সবসময় নিউজিল্যান্ড সফরে উপভোগ করে আসছি। এখানে আমার পারফরম্যান্স ভালো হয়। আশা করি এবারও একইভাবে পারফর্ম করতে পারবো।’

সাম্প্রতিককালে নিজের ব্যাটিং ধারাবাহিকতার কারণ তুলে ধরেন হাফিজ।

‘মনসংযোগ এবং কঠোর পরিশ্রমের প্রভাব গত ২-৩ বছর আমার পারফরম্যান্সে দেখা গিয়েছে। আমি আমার ব্যাটিং কৌশল নিয়ে চিন্তিত নই। আমার ক্যারিয়ারে ব্যাটিং এত পরিবর্তিত হয়নি। এছাড়াও পাওয়ার হিটিং এবং খেলার পরিকল্পনায় নিজের ফিটনেস নিয়ে কাজ করছি আমি,’ জানান হাফিজ।

৯৭ ডেস্ক

Read Previous

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের টাইটেল স্পন্সর ওয়ালটন

Read Next

‘সেঞ্চুরি করতে পারলে আমার লেভেলটা বাড়বে’

Total
6
Share