টম কারেনের অলরাউন্ড নৈপুণ্য, তবুও টিম বাটলারের জয়

টম কারেনের অলরাউন্ড নৈপুণ্য, তবুও টিম বাটলারের জয়

কেপটাউনের নিউল্যান্ডসে নিজেদের মধ্যে ভাগ হয়ে টিম বাটলার ও টিম মরগান নাম নিয়ে এক প্রস্তুতি ম্যাচ খেলেছে ইংলিশরা। স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের আগে নিজেদের ঝালিয়ে নিচ্ছে মরগানরা।

প্রস্তুতি ম্যাচে ব্যাটে-বলে আলো ছড়িয়েছেন টম কারেন। আগে ব্যাট করা টিম বাটলারকে ২৫৫ রানেই আটকে দিতে বড় ভূমিকা রাখেন টম কারেন। ৬.১ ওভারে ২৫ রান খরচে নেন ৪ উইকেট। ৪০ ওভারি ম্যাচে শেষ ওভারে যেয়ে অলআউট হয় টিম বাটলার।

দলের পক্ষে সর্বোচ্চ রান করেন জো রুট। ৭৭ বলে ৭ চার ও ১ ছয়ে ৭৭ রান করেন তিনি। এছাড়া ৪৪ বলে ৩ চার ও ২ ছক্কায় ৫২ রান করেন স্যাম বিলিংস। টিম মরগানের হয়ে টম কারেন ৪, মার্ক উড ৩ উইকেট নেন। ১ টি করে উইকেট নেন রিস টপলে ও বেন স্টোকস।

২৫৬ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে টিম মরগান। ২১.১ ওভারের মাথায় মইন আলি যখন ৬ষ্ঠ ব্যাটসম্যান হিসাবে সাজঘরে ফেরেন টিম মরগানের রান তখন ১০২।

৭ম উইকেটে ৭৯ রানের জুটি গড়েন টম কারেন ও ক্রিস ওকস। ৩৪ বলে ৩ চারে ৩১ রান করে থামেন টম কারেন। ৪১ বলে ৬ চার ও ২ ছয়ে ৫৫ রান করে আউট হন ওকস। ৬ বলের ব্যবধানে এই দুইজন আউট হলে কোনমতে ২০০ রানের গন্ডি পার করে টিম মরগান।

সংক্ষিপ্ত স্কোরঃ

টিম বাটলার ২৫৫/১০ (৩৯.১), রয় ১৬, মালান ২৯, রুট ৭৭, বাটলার ১৬, বিলিংস ৫২, কারেন ১৪, গ্রেগরি ১২, জর্ডান ৬, আর্চার ১৩*, আদিল ৭*, স্টোন ১; টপলে ৪-০-২৫-১, উড ৭-০-৪৮-৩, কারেন (টম) ৬.১-০-২৫-৪, স্টোকস ৪-০-৩৩-১

টিম মরগান ২০৫/১০ (৩৫.৫), বেয়ারস্টো ১৭, ব্যান্টন ১০, স্টোকস ১০, মরগান ২০, লিভিংস্টোন ১৯, মইন ১৫, ওকস ৫৫, কারেন (টম) ৩১, উড ১৮, বল ৩, টপলে ০*; আর্চার ৪-১-১১-১, কারেন ৪-০-২১-১, রুট ৩-০-১৯-১, স্টোন ৬-০-২৭-১, জর্ডান ৫-০-৩৫-২, গ্রেগরি ৩.৫-০-১৮-৩, আদিল ৬-০-৪২-১

ফলাফলঃ টিম বাটলার ৫০ রানে জয়ী।

দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সূচিঃ

প্রথম টি-টোয়েন্টি- ২৭ নভেম্বর, কেপটাউন
দ্বিতীয় টি-টোয়েন্টি- ২৯ নভেম্বর, পার্ল
তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি- ১ ডিসেম্বর, কেপটাউন

প্রথম ওয়ানডে- ৪ ডিসেম্বর, কেপটাউন
দ্বিতীয় ওয়ানডে- ৬ ডিসেম্বর, পার্ল
তৃতীয় ও শেষ ওয়ানডে- ৯ ডিসেম্বর, কেপটাউন।

৯৭ ডেস্ক

Read Previous

না পারলেও বরিশালের ভাষা শেখার চেষ্টা করবেন তামিম

Read Next

মালিক-হাফিজদের আর্জিতে পিসিবির ৫০-৫০ সাড়া

Total
4
Share