‘স্মিথের ফেরা হবে ভারতের মাথাব্যাথার কারণ’

কনকাশন টেস্টে উতরে গেছেন স্টিভ স্মিথ

স্টিভ স্মিথের ফেরা অস্ট্রেলিয়া দলের জন্য বড় এক প্লাস পয়েন্ট, তবে ভারতের জন্য মাথাব্যাথার কারণ। এমনটাই মনে করেন অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। আগামী সপ্তাহে শুরু হচ্ছে দুই হেভিওয়েট দলের মাঠের লড়াই।

২০১৮-১৯ সালে যখন ভিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজ জিতেছিল তখন অস্ট্রেলিয়া দলে স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ছিলেন না। ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ১-১ এ ড্র হয়, ১ ম্যাচ ভেসে গিয়েছিল।

নভেম্বর ২৭ থেকে শুরু হতে যাওয়া বহুল প্রতিক্ষিত সিরিজে তিন ফরম্যাটেই আছেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে স্মিথ ছিলেন না কনকাশন ইস্যুর জন্য।

গ্লেন ম্যাক্সওয়েল ব্রডকাস্টার সনির আয়োজনে করা মিডিয়া ইন্টারঅ্যাকশনে বলেন, ‘স্টিভ স্মিথের মত একজনকে আমাদের স্কোয়াডে পাওয়া আমাদের জন্য বড় এক প্লাস পয়েন্ট। আর এটা ভারতের জন্য বিশাল মাথাব্যাথার কারণ। স্মিথ সবসময়ই তাদের বিপক্ষে রান করেছে।’

অস্ট্রেলিয়া তাদের সব পারফর্মারদের তিন ফরম্যাটেই পেলেও ভারত সীমিত ওভারের সিরিজে পাবে না রোহিত শর্মার সার্ভিস। এছাড়া ১ম টেস্টের পর বাকি ৩ টেস্টে খেলবেন না ভিরাট কোহলি।

রোহিত শর্মার না থাকাটাও অস্ট্রেলিয়ার জন্য পজিটিভ দিক হিসাবে দেখছেন ম্যাক্সওয়েল, ‘সে (রোহিত) একজন ক্লাস পারফর্মার। ওপেনিং ব্যাটসম্যান হিসাবে খুবই ধারাবাহিক, কয়েকটি ডাবল হান্ড্রেড ও আছে। সুতরাং যেকোন সময় তার একাদশে না থাকা প্রতিপক্ষের জন্য পজিটিভ।’

‘এরপরেও ভারতের দারুণ ব্যাক আপ আছে। আমরা লোকেশ রাহুলকে দেখেছি। আইপিএলে সে যা যা করেছে তা অবিশ্বাস্য। সে ওপেন করবে কিনা জানি না, তবে যেখানেই খেলুক ভাল করবে।’

আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবে লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়ালদের সাথে খেলেছেন ম্যাক্সওয়েল। তাদের প্রশংসা করেন তিনি। আইপিএল সতীর্থ পেসার মোহাম্মদ শামিরও প্রশংসা করেন তিনি।

৯৭ ডেস্ক

Read Previous

হারলেও অধিনায়কত্ব হারাবেন না বাবর আজম

Read Next

পাকিস্তানে ১.৭ মিলিয়ন রুপির উইমেন্স টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপ

Total
2
Share