বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ফোকাস আশরাফুলের, দিতে চান সেরাটা

মোহাম্মদ আশরাফুল

করোনা পরবর্তী দেশের প্রথম প্রতিযোগিতামুলক টুর্নামেন্ট বিসিবি প্রেসিডেন্টস কাপে সুযোগ হয়নি মোহাম্মদ আশরাফুলের। তবে আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলবেন মিনিস্টার গ্রুপ রাজশাহীর হয়ে। সর্বশেষ কয়েক মাস ধরে ফিটনেস নিয়ে যতটা কাজ করেছেন তা আশরাফুলের নিজের কাছেই অবিশ্বাস্য। টুর্নামেন্টে দিতে চান নিজের সেরাটা।

করোনা প্রভাবে সবধরণের খেলাধুলায় লম্বা বিরতি পড়লেও নিজ উদ্যোগে ফিটনেস, স্কিল উন্নতিতে ঘাম ঝরিয়েছেন আশরাফুল। ম্যাচ অনুশীলনের মধ্যে থাকতে শেষদিকে বিভিন্ন পর্যায়ের ছোট খাটো টুর্নামেন্টেও খেলেছেন।

৩৬ বছর বয়সেও নিজেকে অনূর্ধ্ব-২৩ দলের ক্রিকেটারদের মত ফিট রাখতে চান বলে জানিয়েছেন কয়দিন আগেই। এবার মিনিস্টার গ্রুপ রাজশাহীর জার্সি উন্মোচন অনুষ্ঠানে বাংলাদেশের সাবেক এই অধিনায়ক বলেন সর্বশেষ কয়েক মাসের পরিশ্রমে নিজেই অবাক হয়েছেন।

গণমাধ্যমকে তিনি বলেন, ‘সর্বশেষ আড়াই-তিন মাস ধরে আমি অনুশীলনটা করছি যেন যখনই একটা খেলা হবে সেখানে যেন প্রথম ম্যাচ থেকেই আমি প্রস্তুত থাকি। আর গত ৮ মাস ধরে আমি আমার ফিটনেস নিয়েও সচেতন। আগেও ছিলাম কিন্তু এতটা যে করতে পারবো আমার মধ্যেও এই বিশ্বাসটা ছিলনা।’

জাতীয় দলের জার্সিতে সর্বশেষ খেলেছেন ২০১৩ সালে। এরপর স্পট ফিক্সিং অপরাধে পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ঘরোয়া ক্রিকেটে ফিরলেও জাতীয় দলের দরজা আর খোলেনি তার জন্য। তবে দমে যাননি দেশের ক্রিকেটের প্রথম সুপারস্টার। যে বয়সে খেলা ছেড়ে দেওয়ার কথা সেই বয়সেও আশরাফুল স্বপ্ন দেখেন জাতীয় দলে ফেরার।

তবে আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপকেই সে মঞ্চ হিসেবে ভাবছেন না। এগোতে চান ধাপে ধাপে, আপাতত লক্ষ্য বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দলকে সেরাটা দেওয়া। মুখিয়ে আছেন মিনিস্টার রাজশাহীর হয়ে মাঠে নামতে।

বাংলাদেশের হয়ে ২৬১ টি আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা সম্পন্ন এই ব্যাটসম্যান বলেন, ‘ আমি আসলে ওভাবে চিন্তা করছিনা বাংলাদেশ দল নিয়ে। আমি এখন কেবল চিন্তা করছি বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ নিয়ে। খুব এক্সাইটেড খেলার ব্যাপারে। আমি আসলে ফোকাস করছি এই টুর্নামেন্টেই। আমার সেরাটা দেওয়ার চেষ্টা করবো। আর জাতীয় দল সবারই স্বপ্ন থাকে, এটা পরের ধাপ আগে সামনে যে প্রসেস সেটা নিয়ে চিন্তা করছি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

প্রথম ডাকে দলে নেওয়ায় দায়িত্ব বেশি বলছেন সাইফউদ্দিন

Read Next

এলপিএলে খেলবেন না গেইল-প্লাংকেট-মালিঙ্গা

Total
6
Share