পিএসএলের ‘টিম অব দ্য টুর্নামেন্ট’ ঘোষণা

পিএসএলের ৫ম আসরের শিরোপা জিতল করাচি কিংস

পিএসএলের (পাকিস্তান সুপার লিগ) টিম অব দ্য টুর্নামেন্ট নির্বাচন করেছে কমেন্ট্রি প্যানেলের চার সদস্যের জুরি বোর্ড। পিএসএলের সেরা দলের নেতৃত্বে রাখা হয় ইসলামাবাদের অধিনায়ক শাদাব খানকে। সেরা একাদশে চ্যাম্পিয়ন দল করাচি কিংসের ৩ ক্রিকেটার জায়গা পেয়েছে। সর্বোচ্চ পাঁচ ক্রিকেটার রানার-আপ দল লাহোর কালান্দার্সের। মুলতান সুলতান্সের কোনো ক্রিকেটারই নেই পিএসএল সেরা দলে।

চার সদস্যের একটি স্বতন্ত্র জুরি বোর্ড পাকিস্তান সুপার লিগ ২০২০ এর দল ঘোষণা করেছে, দলটির নেতৃত্ব দেবেন ইসলামাবাদ ইউনাইটেডের অধিনায়ক শাদাব খান।

ধারাভাষ্যকার বাজিদ খান, রমিজ রাজা, উরোজ মমতাজ এবং ইভেন্ট কারিগরি কমিটির সদস্য নাদিম খান জুরি বোর্ডে ছিলেন। টুর্নামেন্টের নিয়মানুসারে চারজন বিদেশি ক্রিকেটারের সঙ্গে একজন উঠতি ক্রিকেটারও রাখা হয় টুর্নামেন্ট সেরা দলে।

১২ ম্যাচে ৪৭৩ রান করে টুর্নামেন্ট সেরা বাবর আজমের সঙ্গে ওপেনিংয়ে নির্বাচিত হলেন ৮ ম্যাচে ২৮৪ রান করা ক্রিস লীন। তবে বাবর আজমই একমাত্র ক্রিকেটার যিনি ২০১৯ পিএসএলের সেরা দলেও ছিলেন, এবারের সেরা দলেও রয়েছেন।

তিন নম্বরে রাখা হয়েছে করাচি কিংসের অ্যালেক্স হেলসকে, ৯ ম্যাচে ২৭২ রান সংগ্রহ করেন তিনি। ইমার্জিং ক্যাটাগরি থেকে দলে জায়গা পেলেন পেশোয়ার জালমির হায়দার আলি (২৩৯ রান, ১০ ম্যাচে)। পাঁচ নম্বরে লাহোর কালান্দার্সের ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ (৩১২ রান, ১৩ ম্যাচে)।

পিএসএল ২০২০’এর সেরা উইকেটরক্ষক বেন ডাঙ্ককেই টিম অব দ্য টুর্নামেন্টের উইকেটকিপার হিসাবে নির্বাচিত করে জুরি বোর্ড। ১১ ম্যাচে ৩০০ রান সংগ্রহের পাশাপাশি উইকেটের পেছনে দাঁড়িয়ে সর্বোচ্চ ৯টি ক্যাচ নিয়েছেন ডাঙ্ক।

১২ ম্যাচে ১৭ উইকেট নিয়ে টুর্নামেন্টের সেরা বোলার নির্বাচিত হওয়া লাহোর কালান্দার্সের শাহিন শাহ আফ্রিদির সঙ্গে পেস আক্রমণে আছে ১২ উইকেট শিকার করা ডেভিড ভিসা, মোহাম্মদ আমির (১০ উইকেট), ও দ্বিতীয় সর্বোচ্চ ১৫ উইকেট সংগ্রহ করা মোহাম্মদ হাসনাইন।

ব্যাট হাতে দ্বিতীয় সর্বোচ্চ ৩২৫ রান করা লাহোর কালান্দার্সের ওপেনার ফখর জামানকে রাখা হয়েছে দ্বাদশ খেলোয়াড় হিসাবে।

পিএসএল ২০২০ টিম অব দ্য টুর্নামেন্টঃ

বাবর আজম (করাচি কিংস), ক্রিস লিন (লাহোর কালান্দার্স), অ্যালেক্স হেলস (করাচি কিংস), হায়দার আলি (পেশোয়ার জালমি), মোহাম্মদ হাফিজ (লাহোর কালান্দার্স), শাদাব খান (অধিনায়ক, ইসলামাবাদ ইউনাইটেড), বেন ডাঙ্ক (উইকেটরক্ষক, লাহোর কালান্দার্স), ডেভিড ভিসা (লাহোর কালান্দার্স), মোহাম্মদ আমির (করাচি কিংস), শাহীন শাহ আফ্রিদি (লাহোর কালান্দার্স) ও মোহাম্মদ হাসনাইন (কোয়েটা গ্ল্যাডিয়েটরস)।

দ্বাদশ খেলোয়াড়ঃ ফখর জামান (লাহোর কালান্দার্স)

৯৭ ডেস্ক

Read Previous

ব্যালান্সড দল নিয়ে আশাবাদী শান্ত, খেলবেন চ্যাম্পিয়নশিপের জন্য

Read Next

তিনটি অপরাধে দোষী প্রমাণিত হলেন নুয়ান জয়সা

Total
2
Share