আসলেন ধারাভাষ্য দিতে, হয়ে গেলেন কোচ

herschelle gibbs

লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) দল কলম্বো কিংসের হেড কোচের দায়িত্ব পালন করবেন দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ব্যাটসম্যান হার্শেল গিবস। আসন্ন এলপিএল টুর্নামেন্টে হার্শেল গিবসের হাম্বানটোটায় কমেন্ট্রি প্যানেলে থাকার কথা ছিল। কিন্তু তার ভূমিকা এবার বদলে গেল, কলম্বো কিংস ফ্যাঞ্চাইজির প্রধান কোচের দায়িত্বে থাকবেন। সঙ্গে দলটির সহকারি-কোচের দায়িত্ব দেয়া হলো সাবেক লঙ্কান স্পিনার রঙ্গনা হেরাথকে।

ড্রাফটের আগে কলম্বো কিংসের হেড কোচ হিসাবে নিয়োগ করা হয় শ্রীলঙ্কার ১৯৯৬ বিশ্বকাপজয়ী কোচ ডেভ হোয়াটমোরকে। ব্যক্তিগত কারণ দেখিয়ে দায়িত্ব থেকে সরে দাঁড়ান হোয়াটমোর। এরপর কবির আলিকে হেড কোচ হিসাবে নিয়োগ দেয় কলম্বো কিংস ফ্র্যাঞ্চাইজি। কিন্তু সম্প্রতি কোভিড-১৯ পজিটিভ হওয়ায় কবির আলিকে কোচের দায়িত্ব থেকে সরিয়ে দেয় কলম্বো কিংস ম্যানেজমেন্ট। কলম্বো কিংসের প্রধান কোচ দু’বার বদলের পর এবার দায়িত্ব দেয়া হয় প্রোটিয়া কিংবদন্তি হার্শেল গিবসের কাঁধে।

হেড কোচের মতো সহকারি-কোচ নিয়েও সমস্যায় পড়ে কলম্বো। শুরুতে কিংবদন্তি সাবেক পেসার চামিন্দা ভাসকে সহকারি কোচ বানায় কলম্বো। এরপর ডেভ হোয়াটমোরের মতো ব্যক্তিগত কারণ দেখিয়ে দায়িত্ব ছেড়ে দেন চামিন্দা ভাসও। এবার সহকারি-কোচের দায়িত্ব দেয়া হলো রঙ্গনা হেরাথকে।

কলম্বো কিংসে লোকাল আইকন হিসেবে জায়গা পেয়েছেন সাবেক লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। তার সঙ্গে রয়েছেন জ্যামাইকান অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

মূল পরিকল্পনা অনুযায়ী পাঁচ দলের এই টুর্নামেন্টে ২৩টি ম্যাচ হবে। ২৭ নভেম্বর শুরু হয়ে  টুর্নামেন্টটি ১৭ ডিসেম্বর শেষ হবে। সবগুলো ম্যাচ হবে হাম্বানটোটার মাহিন্দা রাজাপাকসে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

কলম্বো কিংস দলঃ

আন্দ্রে রাসেল, ফাফ ডু প্লেসিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, ইসুরু উদানা, দিনেশ চান্দিমাল, আমিলা আপোনসো, রবিন্দরপল সিং, আশান প্রিয়ঞ্জন, দুশমন্থ চামিরা, জেফরে ভেন্ডারসাই, থিকশিলা ডি সিলভা, থারিন্দু কুশল, লাহিরু উদারা, হিমেশ রামানায়েক, কালানা পেরেরা, থারিন্দু রত্নায়েকে এবং নাভোদ পারানাভিথা

৯৭ ডেস্ক

Read Previous

মিনিস্টার গ্রুপ রাজশাহীর অধিনায়ক শান্ত

Read Next

ব্যালান্সড দল নিয়ে আশাবাদী শান্ত, খেলবেন চ্যাম্পিয়নশিপের জন্য

Total
4
Share