শ্রীলঙ্কার অধিনায়কত্বের ভার পেলেন থারাঙ্গা ও চান্দিমাল

featured photo1 17
Vinkmag ad

DEgw9TKXoAA1SoJ

শ্রীলঙ্কার টেস্ট দলের অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছেন দিনেশ চান্দিমাল। উপুল থারাঙ্গাকে দেওয়া হয়েছে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করার দায়িত্ব। শ্রীলঙ্কা জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ হারার পর নিজে থেকেই তিন ধরণের ক্রিকেটেই অধিনায়কত্ব না করার সিদ্ধান্ত নেন অ্যাঞ্জেলো ম্যাথুস। একদিনের মাথায় তাই নতুন অধিনায়ক নির্বাচন করলো শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

বুধবার সকালে সংবাদ সম্মেলনে অ্যাঞ্জেলো ম্যাথুস বলেন, ” হ্যা, আমরা খুবই বাজে খেলেছি, আর এটা স্বীকার করার মতো ভদ্রতা দেখাচ্ছি। আমি এর আগেও দায়িত্ব ছেড়ে দিতে চেয়েছিলাম। কিন্তু সেই সময়ে আমি দলকে বিপদে ফেলতে চাইনি। কারণ, তখন ওরকম কোন বিকল্প ছিলোনা।”

তিনি আরো যোগ করেন, ” এখন আমার বিকল্প আছে, আর আমি মনে করি তারা আমার চেয়েও সফল হবে। আমি তাদেরকে ২০১৯ বিশ্বকাপের আগে দল গোছাতে সুযোগ দিতে চেয়েছি ।”

অ্যাঞ্জেলো ম্যাথুসের স্থলাভিষিক্ত (টেস্টে) হওয়া দিনেশ চান্দিমাল অধিনায়ক হিসেবে ম্যাথুসের অবদানকে স্মরণ করে বলেন, ” দলের জন্যে ম্যাথুস যা যা করেছে তার জন্যে আমি ম্যাথুসের প্রতি কৃতজ্ঞ। অধিনায়কত্ব খুব সহজ কাজ নয়। সে আমাদের এক বড় ম্যাচ উইনার। আমি আশা করবো সে সামনের দিনগুলোতেও নিজের কার্যকারিতা ধরে রাখতে পারবে।”

২০১১ সালে টেস্ট অভিষেকের পর চান্দিমাল ৩৬টি টেস্টে শ্রীলঙ্কার হয়ে মাঠে নেমেছেন। এর আগে কখনও টেস্টে নেতৃত্ব না দেওয়া ২৭ বছর বয়সী দিনেশ চান্দিমাল ৪২.৩৩ গড়ে করেছেন ২৫৪০ রান।

অন্যদিকে অভিজ্ঞ উপুল থারাঙ্গা এর আগেও ম্যাথুসের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিয়েছেন। এবার এই দায়িত্ব (ওয়ানডে ও টি টোয়েন্টিতে) পেলেন পাকাপাকিভাবে।

২৬শে জুলাই থেকে শুরু হতে যাওয়া ভারত-শ্রীলঙ্কা সিরিজ থেকেই এই দুইজন নিজেদের উপর আসা দায়িত্ব পালন করবেন।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

ক্রিকেটারদের মাঠের বাইরে সতর্ক হতে বললেন বিসিবি প্রধান

Read Next

নিজেকে প্রস্তুত রাখছেন সোহান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share