ক্রিকেটারদের মাঠের বাইরে সতর্ক হতে বললেন বিসিবি প্রধান

featured photo1 16
Vinkmag ad

IMG 20170711 141756

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দলের বেশ কিছু ক্রিকেটার সংবাদমাধ্যমের শিরোনামে পরিণত হয়েছেন। মাঠের বাইরে ব্যক্তিগত জীবন নিয়ে সমালোচনা কুড়িয়েছেন অনেকেই। বিসিবির দুয়ারে আভিযোগও এসেছে। তাই এই ব্যাপারগুলো নিয়ে অস্বস্তিতেই আছে বিসিবি।

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে গতকাল বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বিস্তারিত কথা বলেছেন এই বিষয়ে।

পাপন বলেন, “ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট হিসেবে আমাকে জিজ্ঞেস করলে, আমার কথা হলো শুধু ভালো খেলোয়াড় হলেই হবে না, ভালো মানুষও হতে হবে। এটা হলো মৌলিক ব্যাপার। প্রথম থেকেই আমি সেটা বলে আসছি। এজন্যই আমরা চেষ্টা করছি যতটুকু সম্ভব নিয়ন্ত্রণ করার। অন্তত আমাদের অধীনে যখন থাকে, খেলা থাকে, হোটেলে থাকে, আমরা কিন্তু অনেক কঠোর হয়েছি। সমস্যাটা হলো, ওরা যখন এখান থেকে চলে যাচ্ছে, ওদের পারিবারিক, ব্যক্তিগত ব্যাপারে তো আমারা সরাসরি ঢুকতে পারছি না।”

তবে যেসব অনাকাঙ্ক্ষিত ঘটনাগুলো ঘটছে তাতে নজর আছে বিসিবির। তিনি বলেন, “যে ধরনের ঘটনাগুলো ঘটছে, সেগুলো আমাদের নজরে আছে। আমরা এসব দেখছি। কেউ এসব গ্রহণ করে নিতে পারছি না। ঘটনাগুলো যদি একটি একটি করে দেখেন, আমরা কিন্তু কোনোবারই ওদেরকে সমর্থন করিনি। এমনকি মামলা চলার সময় সাসপেন্ডও করেছি। সমর্থন দেওয়া দূরে থাক, বরং অ্যাকশন নিয়েছি। এবারও সেটিই হবে। আমরা চাইব সব মিটমাট হয়ে যাক। কিন্তু যদি না হয়, তাহলে ভবিষ্যতে আরও অনেক কঠিন, কঠোর সিদ্ধান্ত নিতে হবে বিসিবিকে।”

তবে এক্ষেত্রে ক্রিকাটেরদের সতর্ক হবার প্রশ্নে জোর দিতে বলেছেন পাপন। তিনি বলেন, “সবাইকে সতর্ক হতে হবে। আমাদের হতে হবে, খেলোয়াড়দের হতে হবে। জেনেশুনে যেন এরকম জায়গায় না যায়। ক্রিকেটাররা এখন এত বেশি জনপ্রিয় বাংলাদেশে, আগে যেমন ছিল সালাউদ্দিন, এক নামেই বাংলাদেশে হুলুস্থুল, এখন ফুটবলার বা অন্য কারও নাম শোনা যায় না। ক্রিকেটাররাই সব। তো এত বেশি জনপ্রিয় যারা, তারা দেশের জন্য রোল মডেল হিসেবে কাজ করবে, আমরা সেটাই আশা করি।”

তিনি যোগ করেন, “রোল মডেল হিসেবে ওদের এমন কোনো কাজ করা উচিত না যেটায় নতুন প্রজন্ম ভুল বুঝবে বা সেই পথ অনুসরণ করবে। সেজন্য বিসিবি থেকে আমরা যতটা সম্ভব আমরা এই ব্যাপারে কঠোর হব। ওদের সঙ্গে কথা বলা হবে এবং নির্দেশনা দেওয়া হবে। আশা করি, এসব অনেক কমে যাবে।”

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

বাংলাদেশ সফর নিয়ে আশাবাদী মার্ক টেলর

Read Next

শ্রীলঙ্কার অধিনায়কত্বের ভার পেলেন থারাঙ্গা ও চান্দিমাল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share