রবি শাস্ত্রীই ভারতের কোচ

featured photo1 14
Vinkmag ad

DEeLy5yXcAYgzK6

অনেক জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত সাবেক ভারতীয় অলরাউন্ডার রবি শাস্ত্রীকেই নতুন ভারতীয় কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। শুধু তাইই নয়, সাবেক পেসার জহির খানকে বোলিং পরামর্শক ও বিদেশে সফরের জন্যে ব্যাটিং পরামর্শক হিসেবে সাবেক ভারতীয় অধিনায়ক রাহুল দ্রাবিড়কে নিয়োগ দিয়েছে ক্রিকেটের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড।

বিসিসিআই ১১ই জুলাই প্রেস রিলিজে জানায়, ” বিসিসিআই প্রধান কোচ হিসেবে রবি শাস্ত্রীর নিয়োগপ্রাপ্তি ঘোষণা করছে, জহির খান থাকছেন বোলিং পরামর্শক এবং বিদেশের মাটিতে ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করবেন (শুধুমাত্র টেস্ট ক্রিকেটে) ভারতীয় ক্রিকেট দলের হয়ে।”

এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত এসেছে ভারতের কিংবদন্তী তিন ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি, শচীন টেন্ডুলকার ও ভিভিএস লক্ষন সম্বলিত ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির কাছ থেকে। তালিকায় থাকা ছয়জন আগ্রহী কোচের মধ্যে পাঁচজনের সাক্ষাৎকার নিয়ে রবি শাস্ত্রীকেই নিয়োগ দেয় এই প্যানেল। চূড়ান্ত সিদ্ধান্ত নেবার আগে অবশ্য অধিনায়ক ভিরাট কোহলির মতামতও নিয়েছে এই বিশেষজ্ঞ প্যানেল।

অনিল কুম্বলের স্থলাভিষিক্ত হতে রবি শাস্ত্রী পেছনে ফেলেছেন বিরেন্দর শেওয়াগ, রিচার্ড পাইবাস, লালচাদ রাজপুত, টম মুডিদের।

২০১৪-২০১৬ রবি শাস্ত্রী ভারতীয় দলের ‘টিম ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। সেই সময়ে ভারত ২০১৫ বিশ্বকাপের সেমিফাইনাল ও ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল খেলে।

DEeNZ5uVYAASpTO

জহির খানের কোচিং করানোর কোন পূর্বাভিজ্ঞতা না থাকলেও আইপিএলে দিল্লী ডেয়ারডেভিলসের অন্যতম ‘থিংক ট্যাংক’ ছিলেন তিনি। আইপিএলের গত দুই আসরে দলটিকে নেতৃত্বও দিয়েছেন তিনি।

DEeLRVAVwAEX0AI

এদিকে রাহুল দ্রাবিড় বর্তমানে ভারতীয় ‘এ’ দল ও অনুর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০১৬ সালে অনুর্ধ্ব-১৯ দলকে বিশ্বকাপের ফাইনালে তোলেন দ্রাবিড়।

ভারতীয় দলের নতুন এই কোচিং স্টাফ তাদের কাজ শুরু করবে ২৬শে জুলাই থেকে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কা সফর থেকেই।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

ওয়ানডেতে অধিনায়ক মাশরাফিই থাকবেঃ পাপন

Read Next

সোতসোবে নিষিদ্ধ ৮ বছর

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share