বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অনিশ্চিত মাশরাফি!

মাশরাফি বিন মর্তুজা

আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের দল গঠনের কাজ শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ড্রাফটের আগে আগামী ৯ ও ১০ নভেম্বর ক্রিকেটারদের ফিটনেস টেস্টের সূচিও নির্ধারণ করা হয়েছে। প্রথম দিনেই ফিটনেস টেস্ট দিবেন সদ্য নিষেধাজ্ঞা থেকে মুক্ত হওয়া সাকিব আল হাসান। তবে তালিকায় নাম নেই মাশরাফি বিন মর্তুজার।

মূলত হ্যামস্ট্রিং চোটই দেশের অন্যতম সফল অধিনায়ক মাশরাফির না থাকার মূল কারণ। ফলে ফিটনেস টেস্টে না থাকা মাশরাফির টুর্নামেন্ট খেলাটাও অনেকটা অনিশ্চিত। আজ (৭ নভেম্বর) বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানিয়েছেন ফিট হলেই টেস্টের মধ্যে দিয়ে যাবেন মাশরাফি।

গণমাধ্যমের মুখোমুখি হয়ে আজ মিরপুরে আকরাম খান বলেন,

‘যতটুকু জানি, ফিজিওর সাথে আলাপ করে বলল যে আপাতত সে (মাশরাফি মর্তুজা) ফিট না। সে যখন ফিট হবে তখন সে জানাবে। এখন যেহেতু ফিট না সেহেতু ফিটনেস টেস্ট তো দিতে পারছেনা।’

মাশরাফির মত সাকিবও দীর্ঘদিন খেলার বাইরে ছিলেন। তবে নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিবের ফিটনেস নিয়ে উদ্বিগ্ন নয় বিসিবি। কিন্তু বিসিবির ফিটনেস মানদন্ড সবাইকে মানতে হবে বলেও উল্লেখ করেন ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান।

‘সাকিব যে লেভেলের প্লেয়ার আমার মনে হয়না তার জন্য ফিটনেস টেস্ট নিয়ে সমস্যা হবে। কিন্তু ফিটনেসের একটা মানদন্ড তো আছে, সেটা সবাইকেই কন্টিনিউ করতে হবে। সাকিব যেহেতু বিদেশ থেকে আসলো, এতদিন ক্রিকেটে ছিলনা। ও হয়তো সময় পেলে আরও উন্নতি করতে পারে। সেটা নিয়ে আমরা উদ্বিগ্ন না।’

উল্লেখ্য চলতি মাসের শেষদিকে মাঠে গড়াতে যাচ্ছে পাঁচ দলের এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট। আগামী ১২ নভেম্বর প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হতে পারে। ড্রাফটের জন্য ১৬০ জন ক্রিকেটারকে বিবেচনায় নিয়েছে বিসিবি। ইতোমধ্যে স্পন্সর চূড়ান্তের বিষয়টি ৯০ শতাংশের মত সম্পন্ন হয়েছে বলে জানান আকরাম খান।

৯৭ প্রতিবেদক

Read Previous

তামিমের ব্যাটে ‘বি’ দলের ভাল শুরু

Read Next

তিন ফিফটিতে ‘এ’ দলকে হারাল ‘বি’ দল

Total
8
Share