অলরাউন্ড নৈপুণ্যে দলকে জেতালেন পেরি

পেরির অলরাউন্ড নৈপুণ্য
Vinkmag ad

ইনজুরি থেকে ফিরে ব্যাটে-বলে দাপট দেখালেন অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের অলরাউন্ডার এলিস পেরি। তার অলরাউন্ড পারফরম্যান্সে নারী বিগ ব্যাশ টি-টোয়েন্টি টুর্নামেন্টে ব্রিসবেন হিটকে ২৪ রানে হারিয়েছে সিডনি সিক্সার্স।

ব্যাটিংয়ে অর্ধশত রানের পর বোলিংয়ে পাওয়ারপ্লেতে তিন উইকেট নিয়ে ব্রিসবেন হিটের টপঅর্ডার একাই ধ্বংস করে দেন সিক্সার্সের অধিনায়ক পেরি। পেরির অর্ধশতকের কল্যাণে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১২৯ রান সংগ্রহ করে সিডনি সিক্সার্স। জবাবে ব্রিসবেন হিট ১০৬ রানে গুটিয়ে যায় ব্রিসবেন হিট। পেরি ৩ উইকেট নেন।

গতকাল ৩০ বছর পূর্ণ করা পেরি তার প্রথম ওভারে ব্রিসবেনের ওপেনার ম্যাডি গ্রিনকে বোল্ড করেন। পাওয়ারপ্লেতে ৩ ওভার বোলিং করার পাশাপাশি জর্জিয়া রেডমেইন এবং গ্র্যাস হ্যারিসকেও আউট করেন তিনি। তার দুর্ধ্বর্ষ বোলিংয়ে পাওয়ারপ্লেতে ১৭ রানে চার উইকেট হারিয়ে বসে ব্রিসবেন হিট।

জেস জোনাসেন এবং অ্যামেলিয়া কের ৩৮ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন। তবে অ্যাশলে গার্ডনার একই ওভারে জোনাসেন এবং ডেলিসা কিমিন্সকে বিদায় করে ব্রিসবেনের জয়ের স্বপ্ন নস্যাৎ করে দেন। ন্যাডিন ডি ক্লার্কের ৩২ রানের লড়াকু ইনিংস ব্রিসবেনের হারের ব্যবধান কমিয়েছে।

সিক্সার্সের পেরি এবং গার্ডনার দুইজন ৩টি করে উইকেট নিলে ব্রিসবেন হিটের ইনিংস ১০৫ রানে থেমে যায় এবং সিক্সার্স ২৫ রানে জয়লাভ করে। টানা তিন ম্যাচে জয় লাভ করে সিডনি থান্ডার্সের পাশাপাশি সমান ৮ পয়েন্ট নিয়েছে সিক্সার্স। তবে রানরেটে পিছিয়ে থাকায় ২য় অবস্থানে রয়েছে সিক্সার্স।

এর আগে সিডনি সিক্সার্সের অধিনায়ক পেরি টসে জিতে ব্যাটিং নেন। ইনিংসের ১ম বলে জীবন পান তিনি। জর্জিয়া প্রেস্টওয়াইজের বলে ক্যাচ ফেলে দেন লরা কিমিন্স।

এলিসা হিলি ১ম দুই ওভারে তিনটি বাউন্ডারি হাঁকিয়ে আক্রমণাত্নক মনোভাব দেখালেও ১৩ রান করে নিকোলা হ্যানককের বলে বোল্ড হয়ে যান। ব্রিসবেনের অধিনায়ক জোনাসেনকে পরপর দুইটি চার মারার পরের বলে বোল্ড হন তিনে নামা গার্ডনার। ৩য় উইকেটে এলিস পেরি ও ম্যারিজান ক্যাপ ৫৬ রানের জুটি গড়ে বড় স্কোরের সম্ভাবনা দেখান সিক্সার্সকে।

১৫তম ওভারের প্রথম দুই বলে ক্যাপ এবং এরিন বার্নসকে বিদায় করে ব্রিসবেনকে ম্যাচে ফিরিয়ে আনেন জোনাসেন। একপ্রান্ত আগলে ধরে দায়িত্বশীল ব্যাটিং করে অর্ধশত রান পূর্ণ করেন পেরি। ৫৪ রান করে জোনাসেনের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন পেরি। সিডনি সিক্সার্স শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১২৯ রান করতে সমর্থ হয়। ব্রিসবেনের জোনাসেন ৪টি এবং হ্যানকক ২টি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

সিডনি সিক্সার্স নারী একাদশঃ ১২৯/৭ (২০ ওভার), পেরি ৫৪, ক্যাপ ২১, হিলি ১৩; জোনাসেন ৪/২৮, হ্যানকক ২/১৬

ব্রিসবেন হিট নারী একাদশঃ ১০৫/১০ (১৯ ওভার), ক্লার্ক ৩২, জোনাসেন ৩০, কের ১৮; পেরি ৩/১৭, গার্ডনার ৩/২১

ফলাফলঃ সিডনি সিক্সার্স নারী একাদশ ২৪ রানে জয়ী

ম্যাচ সেরাঃ এলিস পেরি (সিডনি সিক্সার্স নারী একাদশ)।

৯৭ ডেস্ক

Read Previous

হেলমেট ইস্যুতে আইসিসির দৃষ্টি আকর্ষণ করলেন শচীন

Read Next

খেলতে নেমে বিতর্ক উস্কে দিলেন রোহিত

Total
0
Share