পাঞ্জাবকে ডোবাল আগেই ডুবে যাওয়া চেন্নাই

পাঞ্জাবকে ডোবাল আগেই ডুবে যাওয়া চেন্নাই
Vinkmag ad

কিংস ইলেভেন পাঞ্জাবকে সাথে নিয়ে এবারের আইপিএল থেকে বিদায় নিলো চেন্নাই সুপার কিংস। রবিবার পাঞ্জাবকে ৯ উইকেটে হারায় চেন্নাই। এ হারের ফলে প্লে অফে খেলার আশা শেষ হয়ে যায় পাঞ্জাবের। অন্যদিকে আগেই প্লে অফে আশা শেষ হয়ে যাওয়া চেন্নাই জয় দিয়ে এবারের টুর্নামেন্টে তাদের যাত্রা শেষ করলো।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বোলিং নেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। প্রতিপক্ষের আমন্ত্রণে ব্যাটিং পেয়ে শুরু থেকে ভালো খেলতে থাকে কিংস ইলেভেন পাঞ্জাবের দুই উদ্বোধনী ব্যাটসম্যান অধিনায়ক লোকেশ রাহুল এবং মায়াঙ্ক আগারওয়াল। উদ্বোধনী জুটিতে ৪৮ রান আসার পর পাঞ্জাব শিবিরে প্রথম আঘাত করেন চেন্নাইয়ের লুঙ্গি এনগিডি।

ব্যক্তিগত ২৬ রান করে এনগিডির বলে বোল্ড হন আগারওয়াল। তিনে গেইল আসার পর রানের গতি কিছুটা কমে যায় পাঞ্জাবের। দলীয় ৬২ রানে রাহুলকে বোল্ড করে এনগিডি। ছয় রান পরে নিকোলাস পুরানকে আউট করেন শার্দুল ঠাকুর। পরের ওভারে ক্রিস গেইলকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে পাঞ্জাবকে বিপর্যয়ের মুখে ঠেলে দেন ইমরান তাহির।

ছয়ে নেমে দীপক হুদা একা হাতে লড়াই চালিয়ে যান। মাঝে মানদ্বীপ সিং কিছুটা সাহচর্য দিলেও বাকি সময়টা এক প্রান্ত ধরে দারুণ ব্যাটিং করেন এবং ঝড়ো হাফ সেঞ্চুরিও তুলে নেন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করে কিংস ইলেভেন পাঞ্জাব। দীপক হুদা ৩০ বলে ৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে দলীয় সর্বোচ্চ ৬২ রান করে অপরাজিত থাকেন। চেন্নাইয়ের পক্ষে লুঙ্গি এনগিডি ৩টি উইকেট নেন।

১৫৪ রানের টার্গেটে চেন্নাই সুপার কিংস ব্যাট করতে নেমে দুই উদ্বোধনী ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিস ও রুতুরাজ গায়কোয়াড় দারুণ সূচনা করেন। উদ্বোধনী জুটিতে তারা ৮২ রান যোগ করেন। ৩৪ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৪৮ রান করে জর্ডানের বলে বিদায় নেন ডু প্লেসিস। ডু প্লেসিস হাফ সেঞ্চুরি মিস করলেও রুতুরাজ ঠিকই টানা ৩য় হাফ সেঞ্চুরি তুলে নেন। তাকে যোগ্য সাহচর্য দেন আম্বাতি রায়ডু।

এই দুইজন ২য় উইকেটে অবিচ্ছিন্ন থেকে ৭২ রানের জুটি গড়ে ৭ বল হাতে রেখে চেন্নাই সুপার কিংসকে ৯ উইকেটের জয় এনে দেয়। রুতুরাজ গায়কোয়াড় ৪৯ বলে ৬টি চার ও ১টি ছক্কায় ৬২ রানে অপরাজিত থাকেন, রায়ডু অপরাজিত থাকেন ৩০ রানে। পাঞ্জাবের পক্ষে একমাত্র উইকেটটি নেন জর্ডান।

সংক্ষিপ্ত স্কোরঃ

কিংস ইলেভেন পাঞ্জাবঃ ১৫৩/ ৬ (২০ ওভার), দীপক ৬২*, রাহুল ২৯, আগারওয়াল ২৬; এনগিডি ৩/৩৯, জাদেজা ১/১৭

চেন্নাই সুপার কিংসঃ ১৫৪/১ (১৮.৫ ওভার), রুতুরাজ ৬২*, ডু প্লেসিস ৪৮, রায়ডু ৩০*; জর্ডান ১/৩১

ফলাফলঃ চেন্নাই সুপার কিংস ৯ উইকেটে জয়ী।

৯৭ ডেস্ক

Read Previous

ইফতিখার-বাবরে পাকিস্তানের সহজ জয়

Read Next

প্লে অফের আশা জিইয়ে রাখল কোলকাতা

Total
9
Share