হায়দার আলি ও মুসা খানের ওয়ানডে অভিষেক

হায়দার আলি ও মুসা খানের ওয়ানডে অভিষেক
Vinkmag ad

একাদশে দুই পরিবর্তন নিয়ে আজ (১ নভেম্বর) জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নেমেছে স্বাগতিক পাকিস্তান। একাদশে জায়গা হওয়া হায়দার আলি ও মোহাম্মদ মুসা খানের ওয়ানডে অভিষেক হচ্ছে এই ম্যাচ দিয়ে।

হারিস সোহেলের পরিবর্তে জায়গা হয়েছে তরুণ ব্যাটসম্যান হায়দার আলির। গত যুব বিশ্বকাপে পাকিস্তানের হয়ে মাঠে নামা হায়দার এর আগে জাতীয় দলের হয়ে খেলেছেন একটি টি-টোয়েন্টি। একমাত্র টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের বিপক্ষে খেলেছেন ৫৪ রানের ইনিংস।

অন্যদিকে ওয়াহাব রিয়াজের পরিবর্তে সুযোগ হয়েছে পেসার মোহাম্মদ মুসা খানের। মুসাও এর আগে জাতীয় দলের হয়ে খেলেছেন একটি টেস্ট ম্যাচ।

গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাডিলেড টেস্টে অভিষেক হয় ২০ বছর বয়সী এই পেসারের। প্রথম শ্রেণি ও লিস্ট ‘এ’ ম্যাচ খেলার অবশ্য খুব বেশি অভিজ্ঞতা নেই। ৯ টি প্রথম শ্রেণির ম্যাচের বিপরীতে লিস্ট ‘এ’ ম্যাচ ৬ টি। তবে স্বীকৃত টি-টোয়েন্টি খেলেছেন ২৫ টি।

পাকিস্তানের একাদশে দুই পরিবর্তন আসলেও জিম্বাবুয়ে খেলছে অপরিবর্তিত একাদশ নিয়ে। টস জিতে ইতোমধ্যে ব্যাট করতে নেমেছে জিম্বাবুয়ে। এর আগের ম্যাচে ব্রেন্ডন টেইলরের সেঞ্চুরির পরেও জয়ের কাছে গিয়ে হেরেছে চামু চিবাবার নেতৃত্বাধীন দলটি।

দ্বিতীয় ওয়ানডেতে দুই দলের একাদশঃ

পাকিস্তানঃ ইমাম উল হক, আবিদ আলি, বাবর আজম (অধিনায়ক), হায়দার আলি, মোহাম্মদ রিজওয়ান (উইকেট রক্ষক), ইফতেখার আহমেদ, ফাহিম আশরাফ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ মুসা খান, হারিস রউফ ও শাহীন শাহ আফ্রিদি।

জিম্বাবুয়েঃ ব্রায়ান চারি, চামু চিবাবা (অধিনায়ক), ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর (উইকেট রক্ষক),শন উইলিয়ামস, ওয়েসলে মাধেব্রে, সিকান্দার রাজা, টেন্ডাই চিসোরো, চার্ল মুম্বা, রিচার্ড নাগারাভা ও ব্লেসিং মুজারাবনি।

৯৭ ডেস্ক

Read Previous

মাঠে রিজওয়ানের আচরণে বিরক্ত শোয়েব আখতার

Read Next

জাতীয় দলের পথে ধাপে ধাপে এগোচ্ছেন ইমন

Total
7
Share