মাঠে রিজওয়ানের আচরণে বিরক্ত শোয়েব আখতার

রিজওয়ানের মাঠের আচরণে বিরক্ত শোয়েব আখতার

মাঠে পাকিস্তানের উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ানের ‘অধিনায়কসুলভ আচরণ’ পছন্দ হচ্ছে না রাওয়ালপিন্ডি এক্সপ্রেসের। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে উইকেটের পেছনে রিজওয়ানের এমন আচরণে বিরক্ত প্রাক্তন পাক পেসার শোয়েব আখতার।

“অধিনায়কের অভিনয় করবেন না।”

জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের জয়ের পরে পিটিভি স্পোর্টসের এক শো’তে শোয়েব আখতার মোহাম্মদ রিজওয়ানের উদ্দেশ্যে এমনটিই বলেছেন।

রিজওয়ানকে শোয়েব মনে করিয়ে দিলেন তিনি অধিনায়ক নন। এখন শুধুই উইকেটকিপিং তার কাজ, অধিনায়কের মতো আচরণে বিরক্ত সাবেক পাক পেসার শোয়েব। রিজওয়ানকে কি করতে হবে, আর কি করা যাবে না পরিষ্কার করে দিয়েছেন শোয়েব আখতার,

“রিজওয়ানের স্টাম্পের পিছনে অধিনায়ক হিসাবে কথা বলা উচিত নয়, কম কথা বলা দরকার। বোলাররা কোথায় বোলিং করবেন সে সম্পর্কে বোলারদের অনেক বেশি নির্দেশনা দেওয়া বন্ধ করা দরকার। প্রতিপক্ষের ব্যাটসম্যান কী করার চেষ্টা করছে সে সম্পর্কে কেবল বোলারকে বলুন এবং বাকীটি বোলারের হাতে ছেড়ে দিন।”

শোয়েব আখতার আরও বলেছিলেন বোলারদের সাথে উইকেটকিপার রিজওয়ানের যোগাযোগের ধরণ দৃষ্টিকটু,

”বোলারদের সাথে রিজওয়ানের যোগাযোগ অত্যন্ত বিশ্রী ছিল এবং আমাকে চরম অস্বস্তিকর করে তুলেছিল। এছাড়া, দর্শকের আওয়াজ না থাকায় টেলিভিশনে এই ব্যাপারগুলো আরও প্রকটভাবে ফুটে ওঠে।”

৯৭ ডেস্ক

Read Previous

দ্বিতীয় ওয়ানডের স্কোয়াডে হায়দার আলি

Read Next

হায়দার আলি ও মুসা খানের ওয়ানডে অভিষেক

Total
5
Share