নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন ম্যাথুস

featured photo1 1 26
Vinkmag ad

265635

বেশ কিছুদিন ইনজুরির কারণে লঙ্কা দলের নিয়মিত কাপ্তান অ্যাঞ্জেলো ম্যাথুস ছিলেন দলের বাইরে। দলকে নেতৃত্ব দিতে পারেননি প্রায় নয় মাস। ফিরে এসে শ্রীলঙ্কা দলকে তুলতে পারেননি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে। সেই ম্যাথুসই সরে দাঁড়ালেন লঙ্কান দলের নেতৃত্ব থেকে।

বিপত্তিটা মূলত বেঁধেছে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ৩-২ ব্যবধানে সিরিজ হারার কারণেই। অপেক্ষাকৃত দুর্বল দল জিম্বাবুয়ের বিপক্ষে যখন আরও একটি সিরিজ জয়ের প্রত্যাশায় ছিল গোটা দেশ সেখানে হেরে বসে ম্যাথুসের দল। ফলে এই ব্যর্থতার দায়ভার কাঁধে নিয়ে নিজে থেকে ছাড়লেন অধিনায়কত্ব।

ওয়ানডে, টেস্ট এবং টি-টোয়েন্ট তিন ফরম্যাটের অধিনায়কত্বই ছেড়েছেন ম্যাথুস। সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হারের দিন বলেছেন ‘এই সিরিজ আমার ক্যারিয়ারের অন্যতম ব্যর্থতার মধ্যে একটি।’ আর দু’দিন না গড়াতেই এবার ছাড়লেন দায়িত্বই। সেদিনই জানিয়েছিলেন নির্বাচকদের সাথে নিজের কাপ্তানির ভবিষ্যৎ নিয়ে বসবেন আলোচনায়।

৩৪টি টেস্ট, ৯৮ ওয়ানডে ম্যাচ এবং ১২টি টি-টোয়েন্টিতে লঙ্কা দলের অধিনায়কত্ব করেছেন ম্যাথুস। পরবর্তী অধিনায়ক হিসেবে উপল থারাঙ্গার নাম ঘোষণা করাটাই এখন খুব স্বাভাবিক।

৯৭ ডেস্ক

Read Previous

এনওসি’র অপেক্ষায় মিরাজ

Read Next

ওয়ানডেতে অধিনায়ক মাশরাফিই থাকবেঃ পাপন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share