প্লে অফে যাবার আশা বাঁচিয়ে রাখল হায়দ্রাবাদ

দিল্লিকে রীতিমত উড়িয়ে দিল হায়দ্রাবাদ
Vinkmag ad

অলরাউন্ড পারফরম্যান্সে সহজ জয় পেল সানরাইজার্স হায়দ্রাবাদ। শনিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৫ উইকেটে হারিয়ে কোয়ালিফায়ারের আশা জিইয়ে রাখলো তারা।

শারজাহ স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় সানরাইজার্স। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) পক্ষে শুরুতে ব্যাটিংয়ে নামেন দেবদূত পাডিকাল এবং জশ ফিলিপ। ইনফর্ম ব্যাটসম্যান পাডিকাল এদিন মাত্র ৫ রান করে সানরাইজার্সের সন্দ্বীপ শর্মার বলে বোল্ড হয়ে যান।

এরপর তিনে নেমে অধিনায়ক ভিরাট কোহলিও মাত্র ৭ রান করে সন্দ্বীপ শর্মার বলেই পর্যুদস্ত হন। ৩য় উইকেটে ফিলিপ ও এবি ডি ভিলিয়ার্স জুটি ৪৩ রান করে প্রাথমিক বিপর্যয় সামাল দেন। তবে ৫ রানের ব্যবধানে ফিলিপ ও ডি ভিলিয়ার্স আউট হলে আবারিও চাপে পড়ে যায় আরসিবি।

এরপর ওয়াশিংটন সুন্দর ও গুরকিরাত সিং মান ধরে খেললেও ইনিংস বড় করতে পারেননি। ২১ রান করে নটরজনের নিকট পরাস্ত হন। এরপর আর কোন ব্যাটসম্যান নিজেদের মেলে ধরতে না পারায় নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১২০ রান করে আরসিবি। সানরাইজার্সের পক্ষে সন্দ্বীপ শর্মা এবং জেসন হোল্ডার ২টি করে উইকেট পান।

১২১ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে ২য় ওভারেই অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে হারিয়ে বসে সানরাইজার্স। তবে সেখান থেকে ঋদ্ধিমান সাহা ও মনীশ পান্ডে ৫০ রানের জুটি গড়ে দলের জয়ের পথে ভিত্তি তৈরি করেন।

আরসিবির যুজবেন্দ্র চাহালের বলে আউট হওয়ার আগে ২৬ রান করেন মনীশ। ঋদ্ধিমান সাহা গত ম্যাচের মত এদিনও দায়িত্বসুলভ ব্যাটিং প্রদর্শন করেন। ৩৯ রান করে চাহালের ২য় শিকারে পরিণত হন। ৮ রান করে কেন উইলিয়ামসন আউট হলে কিছুটা চাপে পড়ে সানরাইজার্স।

তবে হোল্ডারের ঝড়ো ব্যাটিং দলকে দ্রুত জয়ের বন্দরে পৌঁছাতে সাহায্য করে। ৩৫ বল হাতে রেখে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় সানরাইজার্স হায়দ্রাবাদ। হোল্ডার মাত্র ১০ বলে ২৬ রানে অপরাজিত থাকেন।
আরসিবির পক্ষে চাহাল ২টি উইকেট নেন।

পাওয়ারপ্লেতে চমৎকার বোলিং পারফরম্যান্সের জন্য ম্যাচ সেরা হন সানরাইজার্সের সন্দ্বীপ শর্মা।

সংক্ষিপ্ত স্কোরঃ

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরঃ ১২০/৭ (২০ ওভার), ফিলিপ ৩২, ডি ভিলিয়ার্স ২৪; সন্দ্বীপ ২/২০, হোল্ডার ২/২৭

সানরাইজার্স হায়দ্রাবাদঃ ১২১/৫ (১৪.১ ওভার), ঋদ্ধিমান ৩৯, মনীশ ২৬, হোল্ডার ২৬*; চাহাল ২/১৯, উদানা ১/২০

ফলাফলঃ সানরাইজার্স হায়দ্রাবাদ ৫ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ সন্দ্বীপ শর্মা ( সানরাইজার্স হায়দ্রাবাদ)।

৯৭ ডেস্ক

Read Previous

আন্তর্জাতিক ব্রডকাস্টারে চোখ বিসিবির, পেছাতে পারে টুর্নামেন্ট

Read Next

এলপিএলে গেইলদের দলে ইরফান পাঠান

Total
0
Share