রেনেগেডসে অভিজ্ঞ তাহিরের সঙ্গে বিস্ময় বালক নুর আহমেদ

রেনেগেডসে অভিজ্ঞ তাহিরের সঙ্গে বিস্ময় বালক নুর আহমেদ
Vinkmag ad

মেলবোর্ন রেনেগেডস আসন্ন বিগ ব্যাশের জন্য দুইজন বিদেশির সাথে চুক্তি সম্পন্ন করেছে। দক্ষিণ আফ্রিকান লেগ স্পিনার ইমরান তাহিরের পাশাপাশি আফগানিস্তানের বিস্ময় বালক বাঁহাতি চায়নাম্যান নুর আহমেদও নাম লিখিয়েছেন রেনেগেডসে।

ক্রিসমাসের পর মেলবোর্নের সাথে যোগ দিচ্ছেন ৩০০ এর বেশি টি-টোয়েন্টি উইকেটের মালিক ইমরান তাহির। তার যোগ দেওয়ার আগে দলের স্পিন আক্রমণকে ভারসাম্যপূর্ণ করবেন তরুণ নুর আহমেদ। মাত্র ১৫ বছর বয়সী এই চায়নাম্যান গত যুব বিশ্বকাপ দিয়েই আলোচনায় আসেন।

আফগানিস্তানের আরেক অলরাউন্ডার মোহাম্মদ নবির সাথেও সপ্তাহ দুয়েক আগে চুক্তি সম্পন্ন করে মেলবোর্ন রেনেগেডস। ইমরান তাহির, নুর আহমেদ কম্বিনেশনের পরও একজন বিদেশি ক্রিকেটারের জায়গা ফাঁকা আছে রেনেগেডসের। বিগ ব্যাশের এবারের আসরে প্রতি দল একাদশে তিন জন বিদেশি ক্রিকেটার খেলাতে পারবে।

ইমরান তাহির ও নুর আহমেদের দলে অন্তর্ভূক্তি প্রসঙ্গে দলটির কোচ মাইকেল ক্লিঙ্গার বলেন, ‘ইমরান তাহির বিশ্বজুড়ে টি-টোয়েন্টি ফরম্যাটে দুর্দান্ত পারফরম্যান্স করছেন এবং উইকেট শিকারে প্রতিপক্ষের জন্য হুমকি স্বরূপ।’

‘আমরা নুর আহমেদকে খুব কাছ থেকে পর্যবেক্ষণ করেছি এক বছরের বেশি সময় ধরে এবং সে তার ক্যারিয়ারের শুরুর দিকে আছে। সে দারুণ সম্ভাবনাময় একজন আর তার কিছু কৌশল আছে যা যেকোন ব্যাটসম্যানের সময়কে কঠিন করতে যথেষ্ট।’

মোহাম্মদ নবির সাহায্যে সর্বশেষ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএলে) দল পেয়েছিলেন নুর আহমেদ। মেলবোর্ন রেনেগেডসেও একই দলে খেলবেন এই দুই আফগান ক্রিকেটার।

নুর আহমেদ সম্পর্কে মোহাম্মদ নবি বলেন, ‘বিগব্যাশের দল মেলবোর্ন রেনেগেডস এখনই নুর আহমেদ সম্পর্কে বেশি কিছু জানেনা। কিন্তু সে দারুণ এক প্রতিভা, আমি মনে করি তার উজ্জ্বল ভবিষ্যত রয়েছে।’

উল্লেখ্য, আগামী ৩ ডিসেম্বর মাঠে গড়াতে যাচ্ছে বিগ ব্যাশের এবারের আসর। অ্যাডিলেড ওভালে, অ্যাডিলাইড স্ট্রাইকার্সের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে মেলবোর্ন রেনেগেডস। দুই মাসের বেশি সময়ের টুর্নামেন্টটির পর্দা নামবে ৬ ফেব্রুয়ারি।

৯৭ ডেস্ক

Read Previous

সালাউদ্দিন বিশ্রাম দিতে চাইলেও প্রত্যাখ্যান করতেন সাকিব

Read Next

সুপার স্পোর্টের সঙ্গে সম্প্রচার চুক্তি করল পিসিবি

Total
6
Share