ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার স্কোয়াডে নতুন মুখ গ্রিন

ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার স্কোয়াডে নতুন মুখ গ্রিন
Vinkmag ad

ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ১৮ সদস্যের দলে ডাক পেয়েছেন নতুন মুখ ক্যামেরুন গ্রিন। ময়সেস হেনরিকস ফিরেছেন দলে, ইনজুরির কারণে আইপিএল থেকে ছিটকে যাওয়া মিচেল মার্শ নেই মেডিকেল দলের পরামর্শে।

২১ বছর বয়সী অলরাউন্ডার ক্যামেরুন গ্রিন এখন অব্দি ১৭ প্রথম শ্রেণির ম্যাচ, ৯ লিস্ট-এ ম্যাচ ও ১৩ টি স্বীকৃত টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। চলতি মাসেই শেফিল্ড শিল্ডে নিউ সাউথ ওয়েলসের বিপক্ষে ১৯৭ রানের ইনিংস খেলেন গ্রিন। ব্যাক ইনজুরির কারণে এখনো বোলিংয়ে ফিরতে না পারলেও অজিদের হয়ে প্রথম সুযোগটা পেয়ে গেছেন গ্রিন।

ক্যামেরুন গ্রিনের অন্তর্ভূক্তি প্রসঙ্গে নির্বাচক ট্রেভর হন্স বলেন, ‘ ক্যামেরুন গ্রিনের ঘরোয়া মৌসুম দুর্দান্ত গেছে। এই গ্রীষ্মে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার পক্ষে সে তার দুর্দান্ত ফর্ম ধরে রেখেছে। ভবিষ্যতের জন্য পোটেনশিয়াল একজন ক্রিকেটার হিসাবে দলের অংশ হওয়া তার জন্য এক সুযোগ।’

বিগ ব্যাশের পারফরম্যান্স দিয়ে দলে কামব্যাক কল পেয়েছেন ময়সেস হেনরিকস। তাকে দলে নেওয়া প্রসঙ্গে হন্স বলেন, ‘ময়সেস দুর্দান্ত এক ক্রিকেটার। ওর অভিজ্ঞতার ভান্ডার পূর্ণ, দলে থাকার জন্য সে দারুণ এক ব্যক্তি। গত গ্রীষ্মে সিক্সার্সকে বিগ ব্যাশ লিগের শিরোপা জেতাতে তার ফর্ম ছিল দারুণ। মৌসুমের শুরুতেও সে ভাল খেলেছে।’

নাথান লায়ন, জশ ফিলিপ, রাইলি মেরেডিথ, অ্যান্ড্রু টাইরা দলে সুযোগ পাননি।

সীমিত ওভারের সিরিজের জন্য ১৮ সদস্যের অস্ট্রেলিয়া দল-

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স (সহ অধিনায়ক), ক্যামেরুন গ্রিন, জশ হ্যাজেলউড, ময়সেস হেনরিকস, মারনাস লাবুশেইন, গ্লেন ম্যাক্সওয়েল, ড্যানিয়েল সামস, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

অস্ট্রেলিয়া সফরে ভারতের ওয়ানডে স্কোয়াডঃ

ভিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুবমান গিল, লোকেশ রাহুল (সহ অধিনায়ক ও উইকেটরক্ষক), শ্রেয়াস আইয়ার, মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগারওয়াল, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদ্বীপ যাদব, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদ্বীপ সাইনি ও শার্দুল ঠাকুর।

অস্ট্রেলিয়া সফরে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াডঃ

ভিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান,লোকেশ রাহুল (সহ অধিনায়ক ও উইকেটরক্ষক), শ্রেয়াস আইয়ার, মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগারওয়াল, রবীন্দ্র জাদেজা,সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদ্বীপ সাইনি, দীপক চাহার ও বরুণ চক্রবর্তী।

অস্ট্রেলিয়া-ভারত ওয়ানডে সিরিজের সূচিঃ

১ম ওয়ানডে- ২৭ নভেম্বর, সিডনি ক্রিকেট গ্রাউন্ড (দিবা-রাত্রি)
২য় ওয়ানডে- ২৯ নভেম্বর, সিডনি ক্রিকেট গ্রাউন্ড (দিবা-রাত্রি)
৩য় ওয়ানডে- ২ ডিসেম্বর, মানুকা ওভাল, ক্যানবেরা (দিবা-রাত্রি)

অস্ট্রেলিয়া-ভারত টি-টোয়েন্টি সিরিজের সূচিঃ

১ম টি-টোয়েন্টি- ৪ ডিসেম্বর, মানুকা ওভাল, ক্যানবেরা
২য় টি-টোয়েন্টি- ৬ ডিসেম্বর, সিডনি ক্রিকেট গ্রাউন্ড
৩য় টি-টোয়েন্টি- ৮ ডিসেম্বর, সিডনি ক্রিকেট গ্রাউন্ড

অস্ট্রেলিয়া-ভারত টেস্ট সিরিজের সূচিঃ

১ম টেস্ট- ১৭-২১ ডিসেম্বর, অ্যাডিলেড ওভাল (দিবা-রাত্রি)
২য় টেস্ট- ২৬-৩০ ডিসেম্বর, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড
৩য় টেস্ট- ৭-১১ জানুয়ারি, সিডনি ক্রিকেট গ্রাউন্ড
৪র্থ টেস্ট- ১৫-১৯ জানুয়ারি, দ্য গ্যাবা, ব্রিসবেন।

৯৭ ডেস্ক

Read Previous

একা হাতে কোহলিদের হারালেন সুরিয়াকুমার

Read Next

ক্রিস মরিস ও হার্দিক পান্ডিয়াকে ম্যাচ রেফারির ভর্ৎসনা

Total
32
Share