আইসিসির অনূর্ধ্ব-২১ বোলার টু ওয়াচঃ সেরা ‘২০’ এ ‘৩’ বাংলাদেশি

রাকিবুল হাসান হ্যাটট্রিক
Vinkmag ad

আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) বোলার্স মান্থ উদযাপন করছে। যেখানে অনূর্ধ্ব-২১ বোলারদের বিগত কয়েক বছরের পারফরম্যান্স আমলে নিয়েছে আইসিসি। বোলার্স টু ওয়াচ নামে ফিচারে দুই পর্বে ২০ জনের নাম প্রকাশ করেছে তারা।

২০ জনের তালিকায় আছে বাংলাদেশের তিন জন- রাকিবুল হাসান, নাইম হাসান ও নারী দলের নাহিদা আক্তার।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য রাকিবুল হাসানকে নিয়ে আইসিসি লিখেছে- ২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের শিরোপা জয়ে অন্যতম ভূমিকা ছিল রাকিবুল হাসানের। ৬ ম্যাচে ১২ উইকেট নিয়ে সে ছিল বাংলাদেশ দলের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। তার বোলিং গড় ছিল ১০.১৬, ওভারপ্রতি রান দিয়েছিলেন ৩.০৫। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ১৯ রান খরচে ৫ উইকেট ছিল তার সেরা বোলিং ফিগার।

নাহিদা আক্তারকে নিয়ে আইসিসি লিখেছে- কেবল ২০, এর মধ্যেই সে ৪ জন বাংলাদেশি নারী ক্রিকেটারের ১ জন যিনি কিনা ৫০ বা তার বেশি টি-টোয়েন্টি উইকেট নিয়েছেন। ১৫ বছর বয়সে সীমিত ওভারের দুই ফরম্যাটে তার অভিষেক হয়েছিল। ২০১৯ সালের আইসিসি উইমেন্স টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ারে তিনি বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন। ৫ ম্যাচে ১০ উইকেট নিয়েছিলেন তিনি, সেরা বোলিং ফিগার ছিল ১০ রানে ৩ উইকেট।

নাইম হাসানকে নিয়ে আইসিসি লিখেছে- ফাস্ট বোলার থেকে অফ স্পিনার হয়েছেন নাইম হাসান। এই শতাব্দীতে জন্ম নেওয়া প্রথম বাংলাদেশি টেস্ট ক্রিকেটার তিনি, চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক। ২০১৮ সালে নিউজিল্যান্ডে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলার সময় জাতীয় দলে ডাক পান তিনি। অভিষেকেই তিনি ৫ উইকেট শিকার করেন, ব্যাট হাতেও রান করেন।

আইসিসির অনূর্ধ্ব-২১ বোলার টু ওয়াচঃ

মুজিব উর রহমান (আফগানিস্তান), নাসিম শাহ (পাকিস্তান), স্বন্দ্বীপ লামিচানে (নেপাল), রবি বিষ্ণয় (ভারত), ওয়েসলে মাধেব্রে (জিম্বাবুয়ে), কার্তিক তিয়াগি (ভারত), রাধা যাদব (ভারতীয় নারী দল), ইসি ওং (ইংল্যান্ড নারী দল), জেডেন সিলস (ওয়েস্ট ইন্ডিজ), শাহীন শাহ আফ্রিদি (পাকিস্তান), রাকিবুল হাসান (বাংলাদেশ), হামিদউল্লাহ কাদরি (ইংল্যান্ড), এমিলা কের (নিউজিল্যান্ড নারী দল), নাহিদা আক্তার (বাংলাদেশ নারী দল), নুর আহমেদ (আফগানিস্তান), অ্যানাবেল সাদারল্যান্ড (অস্ট্রেলিয়া নারী দল), নাইম হাসান (বাংলাদেশ), ওয়াকার সালামখিল (আফগানিস্তান), জেরাল্ড কোয়েটজে (দক্ষিণ আফ্রিকা) ও জশ লিটল (আয়ারল্যান্ড)।

৯৭ ডেস্ক

Read Previous

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ চূড়ান্ত করল পাকিস্তান

Read Next

টি-টোয়েন্টি কাপ বঙ্গবন্ধুর নামে

Total
0
Share