এলপিএল খেলবেন না পাঁচ বিদেশি ক্রিকেটার

এলপিএল থেকে নাম সরিয়ে নিলেন মিলার-রাসেল-ফাফ

লঙ্কা প্রিমিয়ার লিগ থেকে নাম প্রত্যাহার করলেন পাঁচ বিদেশি ক্রিকেটার। আন্দ্রে রাসেল, ফাফ ডু প্লেসিস, ডেভিড মিলার, ডেভিড মালান ও মানবিন্দর বিসলা এই টুর্নামেন্ট থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন। এই পাঁচ ক্রিকেটারের তিনজনই ছিলেন কলম্বো কিংস দলে।

লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) শুরুর আগেই বড় ধাক্কা। টি-টোয়েন্টি ক্রিকেটের বড় তারকারা নাম প্রত্যাহার করছেন। পাঁচ বিদেশি ক্রিকেটারের না খেলার কারণ জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। চোটের কারণে এই টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন আন্দ্রে রাসেল। তবে তিনি আইপিএলের দল কোলকাতার সাথেই রয়েছেন দুবাইয়ে। তার হাঁটুর চোটের কথা জানিয়েছে নাইট রাইডার্স ম্যানেজমেন্ট। ভারতের ক্রিকেটার মানবিন্দর বিসলা টুর্নামেন্টে না খেলার কারণ জানায়নি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে।

ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সিরিজ শুরু হবে এলপিএলের শুরুর সময়েই। একই সময়ে দেশের সিরিজ থাকায় এলপিএলে খেলতে পারবেন না দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার, ফাফ ডু প্লেসিস ও ইংল্যান্ডের ডেভিড মালান।

এলপিএলের পরিচালক রাভিন বিক্রমারত্নে ইএসপিএন ক্রিকইনফোকে বলেছেন,

‘এখন ফ্র্যাঞ্চাইজিগুলো এই সব খেলোয়াড়ের জায়গা পূরণে অন্য খেলোয়াড়দের সঙ্গে আলোচনা করবে। সেরা ক্যাটাগরির খেলোয়াড় হিসেবে ড্রাফটে ছিলেন রাসেল, মিলার, ডু প্লেসি ও মালান। তাই তাদের বদলি হিসেবে খেলোয়াড় কেনার কোনো বাধ্যবাধকতা থাকবে না। যে কাউকে বদলি নিতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো।’

কোভিড-১৯ এর কারণে এলপিএলের বিধিমালায় বলা আছে, টুর্নামেন্ট মাঠে গড়ানোর আগে শ্রীলঙ্কায় ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে দেশি, বিদেশি সকল ক্রিকেটারকে। এমনকি এই সময়ে কেউ টিম হোটেল থেকে বের হতে পারবে না। এই কঠোর নির্দেশনার জন্যে বিদেশি ক্রিকেটাররা অনেকেই এলপিএল থেকে নিজেকে সরিয়ে ফেলতে পারেন।

যে পাঁচ ক্রিকেটার এরমধ্যেই নাম প্রত্যাহার করেছেন তাদের মধ্যে- কলম্বো কিংস দলে ছিলেন আন্দ্রে রাসেল, ফাফ ডু প্লেসিস ও মানবিন্দর বিসলা। জাফনা স্ট্যালিয়নসে ছিলেন ইংলিশ ব্যাটসম্যান ডেভিড মালান। ডাম্বুলা হকস দল নিয়েছিল প্রোটিয়া ব্যাটসম্যান ডেভিড মিলারকে।

৫ দলের এই টুর্নামেন্ট শুরু হওয়ার কথা আগামী ২১ নভেম্বর। ২৩ ম্যাচের এই প্রতিযোগিতার পর্দা নামবে ১৩ ডিসেম্বর।

৯৭ ডেস্ক

Read Previous

অবসর ইস্যুতে ইউনিভার্স বস: ‘ক্যান্সেল রিটায়ারমেন্ট’

Read Next

আজহার আলিকে ধরে রাখার কোন যুক্তি দেখেন না শোয়েব

Total
16
Share