সুরিয়াকে না দেখে ক্ষোভ ঝাড়লেন হরভজন, রাহুলের ভাগ্য ভাল বলছেন মাঞ্জরেকার

সুরিয়াকে না দেখে ক্ষোভ ঝাড়লেন হরভজন, রাহুলের ভাগ্য ভাল বলছেন মাঞ্জরেকার
Vinkmag ad

অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে ইনফর্ম ব্যাটসম্যান সুরিয়াকুমার যাদবকে অন্তর্ভূক্ত না করায় নির্বাচকদের তীব্র সমালোচনা করেছেন ভারতের সাবেক অফ স্পিনার হরভজন সিং।

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে এ বছর আইপিএলে দুর্দান্ত ফর্মে আছেন সুরিয়াকুমার। ১১ ম্যাচে ৩১.৪৪ গড় ও ১৪৮.৯৪ স্ট্রাইক রেটে ২৮৩ রান করেছেন তিনি। ২টি অর্ধশত রান করেছেন এবং সর্বোচ্চ স্কোর ৭৯।

ভারতের সাবেক বামহাতি স্পিনার সুনীল যোশি ভারতীয় দল নির্বাচনের দায়িত্বে ছিলেন। সুরিয়াকুমারকে দলে না রাখায় হরভজন টুইটারে ক্ষোভ প্রকাশ করেন। সুরিয়া কুমারের সাম্প্রতিককালের পারফরম্যান্স দেখার জন্য নির্বাচকদের বলেন। হরভজনের মতে ভিন্ন ভিন্ন ক্রিকেটার নির্বাচনে নির্বাচকরা ভিন্ন ভিন্ন নিয়ম করেন।

এদিকে টেস্টে গড়পড়তা পারফরম্যান্সের পরও লোকেশ রাহুলকে ভারতের টেস্ট দলে রাখা হয়েছে। রাহুলের ভাগ্য ভালো হিসেবে উল্লেখ করেছেন ভারতের সাবেক ব্যাটসম্যান সঞ্জয় মাঞ্জরেকার। যদিও আইপিএলে দুর্দান্ত ফর্মে আছেন রাহুল।

চলমান আইপিএলে সর্বাধিক রান স্কোরার এবং অরেঞ্জ ক্যাপ হোল্ডার এখন লোকেশ রাহুল। যদিও মাঞ্জরেকার বলছেন আইপিএলে ভালো করে টেস্ট দলে জায়গা পাওয়াটা খারাপ উদাহরণ।

‘এটি অবশ্য একদমই অনুচিত যে সে আইপিএল দিয়ে টেস্ট দলে জায়গা করে নিচ্ছে। বিশেষ করে যে আগেই শেষ কয়েকটি টেস্টে ব্যর্থ। এক্ষেত্রে রঞ্জি ট্রফি অবমূল্যায়িত করছে নির্বাচকরা।’

অন্য একটি টুইটে মাঞ্জরেকার আরও বলেন, ‘শেষ ৫ টেস্ট সিরিজে রাহুলের গড়ঃ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭.১, ইংল্যান্ডের বিপক্ষে ২৯, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাটিতে ১৮, অস্ট্রেলিয়ার বিপক্ষে ১০.৭, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৫.৪। সীমিত ওভার ও আইপিএলের পারফরম্যান্সের ভিত্তিতে টেস্ট দলে জায়গা পাওয়াটা তার জন্য ভাগ্য ভালোই বটে। আশা করি সে সুযোগের সদ্ব্যবহার করবে। তার প্রতি শুভকামনা।’

৯৭ ডেস্ক

Read Previous

বিগ ব্যাশ থেকে নিজেকে সরিয়ে নিলেন ডি ভিলিয়ার্স

Read Next

অবসর ইস্যুতে ইউনিভার্স বস: ‘ক্যান্সেল রিটায়ারমেন্ট’

Total
5
Share