ভারতের টি-টোয়েন্টি দলে বরুণ, তিন ফরম্যাটেই নেই রোহিত শর্মা

দিল্লিকে পাত্তা না দিয়ে হারাল কোলকাতা
Vinkmag ad

চলতি বছরের শেষদিকে অস্ট্রেলিয়া সফরে ভারতের টেস্ট স্কোয়াডে জায়গা পেয়েছেন লোকেশ রাহুল। তার সাথে দলে ফিরেছেন কুলদ্বীপ যাদব, মোহাম্মদ শামিও। চোটের কারণে ১৮ সদস্যের স্কোয়াডে জায়গা হয়নি রোহিত শর্মা ও ইশান্ত শর্মার।

আপাতত স্কোয়াডে জায়গা না মিললেও তাদের পুনর্বাসন কার্যক্রম নিয়মিত দেখভাল করবে মেডিকেল টিম। তামিল নাড়ু ও চলমান আইপিএলে কোলকাতা নাইট রাইডার্সকে প্রতিনিধিত্ব করা অফ স্পিনার বরুণ চক্রবর্তী জায়গা প্রথম বারের মত ভারত জাতীয় দলের স্কোয়াডে ডাক পেয়েছেন। তাকে রাখা হয়েছে সফরে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে।

চলমান আইপিএলের পারফরম্যান্স নিয়ে টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা নিশ্চিত করেছেন শিখর ধাওয়ান, মায়াঙ্ক আগারওয়ালও। সর্বশেষ নিউজিল্যান্ড সিরিজের টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়া দীপক চাহার ও হার্দিক পান্ডিয়া ফিরেছেন। তবে বাদ পড়েছেন শিভাম দুবে, কুলদ্বীপ যাদব ও রিশাব পান্ট।

সফরের ওয়ানডে দলে জায়গা হয়নি চোটে পড়ে আইপিএলের মাঝপথ থেকে ছিটকে যাওয়া পেসার ভুবেনশ্বর কুমারের। এদিকে নিউজিল্যান্ড সফরের ওয়ানডে সিরিজে বিশ্রামে থাকা মোহাম্মদ শামি ফিরেছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে স্কোয়াডে।

ওয়ানডে স্কোয়াডে শার্দুল ঠাকুরের জায়গা হয়েছে বিকল্প বাড়ানোর ভাবনা থেকে। টি-টোয়েন্টির সাথে ওয়ানডে স্কোয়াড থেকেও বাদ পড়েছেন রিশাব পান্ট, জায়গা হারিয়েছেন পৃথ্বী শ্ব।

অস্ট্রেলিয়া সফরে ভারতের টেস্ট স্কোয়াডঃ

ভিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্বী শ্ব, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে (সহ অধিনায়ক), হনুমা বিহারি, শুবমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রিশাব পান্ট (উইকেটরক্ষক), জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, উমেশ যাদব, নবদ্বীপ সাইনি, কুলদ্বীপ যাদব, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন ও মোহাম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়া সফরে ভারতের ওয়ানডে স্কোয়াডঃ

ভিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুবমান গিল, লোকেশ রাহুল (সহ অধিনায়ক ও উইকেটরক্ষক), শ্রেয়াস আইয়ার, মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগারওয়াল, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদ্বীপ যাদব, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদ্বীপ সাইনি ও শার্দুল ঠাকুর।

অস্ট্রেলিয়া সফরে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াডঃ

ভিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান,লোকেশ রাহুল (সহ অধিনায়ক ও উইকেটরক্ষক), শ্রেয়াস আইয়ার, মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগারওয়াল, রবীন্দ্র জাদেজা,সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদ্বীপ সাইনি, দীপক চাহার ও বরুণ চক্রবর্তী।

অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলের সঙ্গে যাবে আরো চার বোলার- কমলেশ নাগারকোটি, কার্তিক তিয়াগি, ইশান পোরেল ও টি নটরঞ্জন।

৯৭ ডেস্ক

Read Previous

‘এখানেই সন্তুষ্ট হয়ে পড়ে থাকা যাবেনা’

Read Next

নাটকের গানে কণ্ঠ দিলেন প্রথম শ্রেণির ক্রিকেটার সাজ্জাদ

Total
54
Share