অধিনায়কত্ব হারাচ্ছেন আজহার আলি!

মুমিনুল হক আজহার আলি টেস্ট
Vinkmag ad

পাকিস্তানের বর্তমান টেস্ট অধিনায়ক আজহার আলির নেতৃত্বে পাকিস্তান দল ঘরের বাইরে ব্যর্থ। আজহারের অধিনায়কত্বে সন্তুষ্ট নয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিসিবির কর্মকর্তারা আজহারকে টেস্ট অধিনায়কের পদ থেকে সরিয়ে দেয়ার পক্ষে। আজহারের পরিবর্তে অধিনায়ক হিসেবে পাকিস্তান বোর্ড ভাবছে বাবর আজম অথবা মোহাম্মদ রিজওয়ানকে।

ডিসেম্বরে নিউজিল্যান্ড সফর পাকিস্তানের। এর আগেই অধিনায়ক নির্বাচন করতে চায় পিসিবি। আজহারের জায়গায় দায়িত্ব নেওয়ার দৌড়ে পিসিবির ভাবনায় এগিয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়ক বাবর আজম ও উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। মোহাম্মদ রিজওয়ানের অধিনায়কত্বে সম্প্রতি পাকিস্তান ন্যাশনাল কাপে চ্যাম্পিয়ন হয় খাইবার পাখতুনখাওয়া।

গত বছরের অক্টোবরে সরফরাজ আহমেদকে সরিয়ে টেস্ট অধিনায়ক করা হয় আজহার আলিকে। কিন্তু নেতৃত্বগুণে বোর্ডকে সন্তুষ্ট করতে পারেননি তিনি। আজহারের নেতৃত্বে গত এক বছরে পাকিস্তান টেস্ট দল ঘরের বাইরে একটি টেস্টও জেতেনি। নিজেদের মাঠে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ জিতেছে। কিন্তু অস্ট্রেলিয়াতে হেরেছে ২-০’তে। আর সবশেষ ইংল্যান্ড সফরে ১-০ ব্যবধানে সিরিজ হারে আজহারের পাকিস্তান।

ক্রিকেটবিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফোর জানিয়েছে, নিউজিল্যান্ড সফরে নতুন অধিনায়ককে দায়িত্ব দিয়ে টেস্ট খেলতে যাবে পাকিস্তান। এর আগেই নতুন অধিনায়ক চূড়ান্ত করবে বোর্ড।

আগামী ১১ নভেম্বরের বোর্ড সভায় আজহার আলির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তে যাবে পিসিবি। এর আগে পিসিবি চেয়ারম্যান এহসান মানি আলোচনা করবেন আজহার আলির সঙ্গে।

৯৭ ডেস্ক

Read Previous

বেতন কর্তনের শর্ত মেনে নিয়েছে ইংলিশ ক্রিকেটাররা

Read Next

চেন্নাইকে নাস্তানাবুদ করে হারাল মুম্বাই

Total
13
Share