জিম্বাবুয়ের দুই ক্রিকেটার কোভিড-১৯ পজিটিভ

পাকিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ের স্কোয়াড ঘোষণা
Vinkmag ad

গত ২০ অক্টোবর তিন ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি খেলতে পাকিস্তানে পৌঁছায় জিম্বাবুয়ে ক্রিকেট দল। কিন্তু দেশে স্ট্যান্ডবাই হিসেবে থাকা ব্যাটসম্যান রেজিস চাকাভা ও টিমিসেন মারুমা কোভিড-১৯’ (করোনা ভাইরাস) টেস্টে পজিটিভ প্রমাণিত হয়েছেন। হারারেতে এই দুই ক্রিকেটার আছেন আইসোলেশনে। 

তাদের পর কোভিড-১৯ পজিটিভ হয়েছেন তাদের দুজন সাপোর্ট স্টাফও। পাকিস্তান সফরের জন্য ২৫ জনের প্রাথমিক দলের স্ট্যান্ড বাই তালিকায় ছিলেন এই ২ ক্রিকেটার। পাকিস্তান সফরের জন্য চূড়ান্ত দলে তাদের জায়াগা না হওয়ায় তারা হারারেতেই থেকে যান।

জিম্বাবুয়ে ক্রিকেট এক বিবৃতিতে জানিয়েছে, হারারের ক্রিকেট একাডেমীতে চাকাভা ও মারুমা ছিলেন একই রুমে। কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ ধরা পড়েছেন। তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছে।

পাকিস্তানের বিমানে ওঠার আগে একবার করোনা পরীক্ষা করা হয় জিম্বাবুয়ের ক্রিকেটারদের। ইসলামাবাদ পৌঁছানোর পর আরেক দফা পরীক্ষা হয়। দু’বারের কোভিড-১৯ টেস্টের ফলাফলই নেগেটিভ আসে স্কোয়াডে থাকা ২০ ক্রিকেটারের।

ইসলামাবাদে আগামি মঙ্গলবার আবার কোভিড-১৯ পরীক্ষায় যারা নেগেটিভ হবেন তাঁরা সঙ্গে সঙ্গে অনুশীলনে নেমে পড়তে পারবেন। আপাতত টিম হোটেলে কোয়ারেন্টাইনে রয়েছে জিম্বাবুয়ের ক্রিকেটাররা।

জিম্বাবুয়ে পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিণ্ডিতে ওয়ানডে সিরিজের তিন ম্যাচ খেলবে। ৩০ অক্টোবর এবং ১ ও ৩ নভেম্বর ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে। এরপর লাহোরে যাবে জিম্বাবুয়ে দল। সেখানে ৭, ৮ এবং ১০ নভেম্বর তিনটি টি-টোয়েন্টি খেলবে তারা। কোভিড-১৯ মহামারির পর এটি হবে পাকিস্তানের মাটিতে এবং জিম্বাবুয়ের প্রথম আন্তর্জাতিক সিরিজ।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশের স্টার্ক-আর্চার হতে পারেন যারা

Read Next

কপিল দেবের সুস্থতা কামনায় ক্রিকেট সম্প্রদায়

Total
5
Share