‘আগামী কয়েক মাসের মধ্যে খুব ভালো নেতা হয়ে উঠবে তামিম’

আগামী কয়েক মাসের মধ্যে খুব ভালো নেতা হয়ে উঠবে তামিম- ডোমিঙ্গো
Vinkmag ad

অধিনায়ক হিসেবে তামিম ইকবালের সামর্থ্য নিয়ে প্রশ্নটা নতুন নয়। যদিও পূর্ণ মেয়াদে টাইগারদের ওয়ানডে দলের অধিনায়কত্ব পাওয়ার পর এখনো কোন ম্যাচই খেলতে পারেনি বাংলাদেশ দল। করোনা থাবায় ৭ মাসের বেশি সময় দলকে আনুষ্ঠানিকভাবে নেতৃত্ব দেওয়ার অপেক্ষায় কাটছে বাঁহাতি এই ব্যাটসম্যানের। ঘরোয়া ক্রিকেট কিংবা ভারপ্রাপ্ত হিসেবে জাতীয় দলকে দেওয়া নেতৃত্বে অবশ্য ব্যর্থতার ছাপই রেখেছেন তামিম।

এদিকে চলমান বিসিবি প্রেসিডেন্টস কাপে তামিম একাদশকে নেতৃত্ব দেওয়ার পর কোচ রাসেল ডোমিঙ্গোর সুযোগ হয়েছে প্রথমবারের মত তামিম ইকবালের অধিনায়কত্ব দেখার। যদিও যথারীতি এখানেও ব্যর্থ তামিম, ৪ ম্যাচের তিনটিতে হেরে তার দল বিদায় নিয়েছে ফাইনালের আগেই। কিন্তু এই কয়টি ম্যাচ দিয়ে এখনই জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিমকে মাপতে নারাজ ডোমিঙ্গো।

আন্তর্জাতিক ক্রিকেট তামিমের নেতৃত্ব দেওয়া তিনটি ওয়ানডে ও একটি টেস্টের সবকটিতেই হেরেছে বাংলাদেশ। তবে দক্ষিণ আফ্রিকান কোচ রাসেল ডোমিঙ্গো বেশ আশাবাদী অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে নিয়ে।

গতকাল এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তামিমের অধিনায়কত্ব প্রসঙ্গে ডোমিঙ্গো বলেন, ‘অধিনায়কত্ব ও নেতৃত্বের ধরণ নিয়ে তামিমের সঙ্গে আলোচনা হয়েছে আমার। সে কীভাবে এগুতে চায় সে বিষয়ে আলোচনা হয়েছে। আমাদের এখনও কয়েকটি বিষয় নিয়ে কাজ করার বাকি আছে। কেবল (প্রেসিডেন্ট’স কাপের) তিনটি ম্যাচ দেখে তাকে বিচার করা কঠিন।’

‘সে এখানে এমন কিছু বোলার ব্যবহার করেছে যাদের সম্পর্কে খুব একটা জানে না। আবার এমন কিছু ব্যাটসম্যানের সঙ্গে খেলেছে যাদের সঙ্গে আগে খেলেনি। সে অভিজ্ঞ একজন ক্রিকেটার। খেলাটা সম্পর্কে তার ভালো ধারণা আছে। তাছাড়া খেলোয়াড়রা তাকে সম্মানও করবে। আমি আশা করি, আগামী কয়েক মাসের মধ্যে খুব ভালো নেতা হয়ে উঠবে তামিম।’

৯৭ প্রতিবেদক

Read Previous

পান্ডে-শঙ্করের ব্যাটে রাজস্থানকে হারাল হায়দ্রাবাদ

Read Next

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি কপিল দেব

Total
11
Share