বিধ্বংসী সিরাজে উড়ে গেল কোলকাতা

বিধ্বংসী সিরাজে উড়ে গেল কোলকাতা
Vinkmag ad

মোহাম্মদ সিরাজের বিধ্বংসী বোলিংয়ে কোলকাতা নাইট রাইডার্সকে ৮ উইকেটে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। নাইট রাইডার্সের ছুড়ে দেওয়া মাত্র ৮৪ রানের জবাবে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ব্যাঙ্গালোর। এই ম্যাচে হয়েছে একাধিক রেকর্ড।

একদমই ফর্মে ছিলেন না সিরাজ। তবে এভাবে কামব্যাক করবেন, তা হয়তো সিরাজ নিজেও বুঝতে পারেননি। আবুধাবি স্টেডিয়ামে অনুষ্ঠেয় লো স্কোরিং ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং নেয় কোলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। ২য় ওভারেই কেকেআরের ওপেনার রাহুল ত্রিপাঠিকে এবি ডি ভিলিয়ার্সের ক্যাচে পরিণত করে ধ্বংসযজ্ঞ শুরু করেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) ডানহাতি পেসার সিরাজ।

পরের বলে তিনে নামা নিতিশ রানাকে বোল্ড করেন তিনি। পররর্তী ওভারে অপর ওপেনার শুবমান গিলকে বোল্ড করেন নবদ্বীপ সাইনি। সেই সাথে মাত্র ৩ রানেই টপ অর্ডারের ৩ ব্যাটসম্যান সাজঘরমুখী হন। এরপর নিজের ২য় ওভারে টম ব্যান্টনকে আউট করেন সিরাজ। ২ ওভার শেষে সিরাজের বোলিং ফিগার দাঁড়ায় ২-২-০-৩। আইপিএলের ইতিহাসে ২টি মেডেন নেওয়া প্রথম বোলার এখন সিরাজ।

৬ ওভার শেষে কেকেআরের সংগ্রহ দাঁড়ায় ১৭/৪, যা এবারের আইপিএলের পাওয়ারপ্লেতে সর্বনিম্ন রান। অধিনায়ক এউইন মরগান দায়িত্ব নিয়ে ইনিংস মেরামত করতে থাকলেও অন্য প্রান্তে দীনেশ কার্তিক বা প্যাট কামিন্সরা ক্রিজে বেশিক্ষণ থাকতে পারেননি। নিজেও ৩৪ বলে ৩০ রান করে বিদায় নেন।

শেষদিকে লকি ফার্গুসন ও কুলদ্বীপ যাদবের ব্যাটিংয়ে ভর করে ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে মাত্র ৮৪ রান করে কেকেআর। ফার্গুসন ১৯ এবং কুলদ্বীপ ১২ রানে অপরাজিত থাকেন। আরসিবির পক্ষে সিরাজ ৩টি এবং যুজবেন্দ্র চাহাল ২টি উইকেট নেন। এছাড়াও আরসিবির ৪টি ওভার মেডেন হয়, যা আইপিএলের ইতিহাসে কোন দলের সবচেয়ে বেশি মেডেন নেওয়া।

 

View this post on Instagram

 

Siraj becomes first bowler to bowl two maiden overs in IPL match #KKRvRCB #Dream11IPL #IPL2020

A post shared by cricket97 (@cricket97bd) on

৮৫ রানের মামুলি লক্ষ্যে আরসিবির দুই ওপেনার দেবদূত পাডিকাল এবং অ্যারন ফিঞ্চ ব্যাট করতে নেমে বেশ ভালো সূচনা করেন। বিশেষ করে পাডিকাল বেশ সাবলীল ব্যাটিং করেন। পাওয়ারপ্লেতে বিনা উইকেটে ৪৪ রান তুলে ফেলেন এই দুইজন। পাওয়ারপ্লে শেষে ৭ম ওভারে ফিঞ্চকে পরাস্ত করেন কেকেআরের ফার্গুসন।

২ বল পরে ভুল বোঝাবুঝিতে রান আউটের শিকার হন চমৎকার খেলতে থাকা পাডিকাল। তবে বাকিটা সময় আর বিপদ ঘটতে দেননি গুরকিরাত সিং মান এবং অধিনায়ক ভিরাট কোহলি। এই দুইজন ৩৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ৩৯ বল বাকি রেখে দলকে ৮ উইকেটের বিশাল জয় এনে দেন। গুরকিরাত ২১ এবং কোহলি ১৮ রানে অপরাজিত থাকেন। ফার্গুসন ১টি উইকেট নেন।

দাপুটে বোলিং পারফরম্যান্সের জন্য ম্যাচসেরা হন আরসিবির মোহাম্মদ সিরাজ।

সংক্ষিপ্ত স্কোরঃ

কোলকাতা নাইট রাইডার্সঃ ৮৪/৮ (২০ ওভার), মরগান ৩০, ফার্গুসন ১৯*; সিরাজ ৩/৮, যুজবেন্দ্র চাহাল ২/১৫

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরঃ ৮৫/২ (১৩.৩ ওভার), দেবদূত পাডিকাল ২৫, গুরকিরাত ২১*; ফার্গুসন ১/১৭

ফলাফলঃ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৮ উইকেটে জয়ী।

ম্যাচসেরাঃ মোহাম্মদ সিরাজ (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর)।

৯৭ ডেস্ক

Read Previous

ইংল্যান্ড ক্রিকেট দলের দক্ষিণ আফ্রিকা সফর চূড়ান্ত

Read Next

বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনাল দেখাবে টেলিভিশনে

Total
4
Share