পাকিস্তান সফরে যেতে পারেননি জিম্বাবুয়ের ভারতীয় কোচ

পাকিস্তান সফরে যেতে পারেননি জিম্বাবুয়ের ভারতীয় কোচ
Vinkmag ad

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে আজ সকালে পাকিস্তানে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। কিন্তু দলের সঙ্গে পাকিস্তান যায়নি জিম্বাবুয়ের ভারতীয় হেড কোচ লালচাঁদ রাজপুত। কূটনীতিক কারণে পাকিস্তান সফরের ভিসা পাননি রাজপুত।

জিম্বাবুয়ে ক্রিকেট এক বিবৃতির মাধ্যমে জানিয়েছে, হারারেতে অবস্থিত ভারতীয় দূতাবাসের কাছে লালচাঁদ রাজপুতের পাকিস্তান সফরের জন্য অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু ভারতীয় নাগরিকদের জন্য দেশটির সরকার যে ভ্রমণ নির্দেশিকা দেওয়া আছে সে অনুসারে দূতাবাস অনুমতি দিতে রাজি হয়নি। লালচাঁদ রাজপুত একজন ভারতীয় তাই তাঁর পাকিস্তান সফরে যাওয়ার ক্ষেত্রে বাধ্যবাধকতা রয়েছে।

লালচাঁদ রাজপুতকে ছাড়াই পাকিস্তানের মাটিতে ওয়ান ডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে জিম্বাবুয়ে দল। ভারত-পাকিস্তান দুই দেশের রাজনৈতিক সংঘাত কতটা প্রভাব ফেলেছে বিশ্ব ক্রীড়াক্ষেত্রে।

লালচাঁদ রাজপুত ভারতের হয়ে ৬টি আন্তর্জাতিক ম্যাচে অংশ নিয়েছিলেন। ২ টেস্ট আর ৪ ওয়ানডের আন্তর্জাতিক ক্যারিয়ারের সমাপ্তি ঘটে ১৯৮৭তে। ভারতের ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ এই কোচ ২০১৮ সালের আগস্টে জিম্বাবুয়ের কোচের দায়িত্ব নেন।

লালচাঁদ পাকিস্তান সফরে না যাওয়ায় দলের ভারপ্রাপ্ত কোচ হিসেবে বোলিং কোচ ডগলাস হন্ডো দায়িত্ব পালন করবেন।

পাকিস্তানের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে জিম্বাবুয়ে। রাওয়ালপিন্ডিতে প্রথম ম্যাচ হবে ৩০ অক্টোবর, পরের দুটি ওয়ানডে ১ ও ৩ নভেম্বর। লাহোরে টি-টোয়েন্টি তিনটি হবে যথাক্রমে ৭, ৮ ও ১০ নভেম্বর।

৯৭ ডেস্ক

Read Previous

নাইম হাসানে মুগ্ধ ড্যানিয়েল ভেট্টোরি

Read Next

মুশফিকের কম কথাতেও অনুপ্রাণিত শুক্কুর

Total
6
Share