নাইম হাসানে মুগ্ধ ড্যানিয়েল ভেট্টোরি

নাইম হাসানে মুগ্ধ ড্যানিয়েল ভেট্টোরি
Vinkmag ad

তরুণ অফ স্পিনার নাইম হাসানে নিজের মুগ্ধতার কথা আবারও জানালেন টাইগারদের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি। তার উজ্জ্বল ভবিষ্যতের ব্যাপারে বেশ আশাবাদী ভেট্টোরি। নাইম হাসান, তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজকে নিয়ে বাংলাদেশের দুর্দান্ত স্পিন ত্রয়ী গড়ে উঠবে বলে মত নিউজিল্যান্ডের সাবেক তারকা স্পিনারের।

লাল বলের সাথে সাদা বলেও বেশ সফল নাইম হাসান। যদিও এখনো পর্যন্ত কেবল টেস্টেই অভিষেক হয়েছে দেশের হয়ে। তবে ঘরোয়া ক্রিকেটে সব ফরম্যাটেই সাফল্য পেয়ে জানান দিচ্ছেন নিজের সামর্থ্যের। করোনার আগে টাইগারদের সর্বশেষ টেস্টে শিকার করেছেন ৯ উইকেট। করোনা পরবর্তী দুই দিনের প্রস্তুতি ম্যাচ ও চলমান বিসিবি প্রেসিডেন্টস কাপেও ধারাবাহিকই ছিলেন এই অফ স্পিনার।

এখনো পর্যন্ত বাংলাদেশের জার্সিতে ৫ টেস্টে ১৯ উইকেট তুলে নেন নাইম। গত বছর ভারত সফরের আগে ড্যানিয়েল ভেট্টোরি নিয়োগ পাওয়ার পর কাজ করেছেন বোলিং উন্নতি নিয়ে। ২০ বছর বয়সী এই তরুণের পরিশ্রমেও মুগ্ধ ভেট্টোরি। ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফোকে বলেন, ‘নাইম অসাধারণ, সত্যিকার অর্থেই মুগ্ধ। সে বলে স্পিন করায়, তার দারুণ বৈচিত্র রয়েছে এবং বলে টপ স্পিনও ভালো।’

‘ডানহাতি অফ স্পিনারদের মধ্যে নাথান লায়ন এসব দারুণভাবে করতে পারে। নাইম তাকে বেশ নিবিড়ভাবে অনুসরণ করতে পারে এবং দেখতে পারে সে কীভাবে বল ছাড়ে।’ যোগ করেন টাইগারদের স্পিন বোলিং কোচ।

নাইম হাসানের উজ্জ্বল ভবিষ্যত দেখা ড্যানিয়েল ভেট্টোরি আরও বলেন, ‘অন্য অনেক স্পিনারের মত নাইমও অনেক পরিশ্রম করে। আমি মনে করি অলরাউন্ডার হিসেবে তার উজ্জ্বল ভবিষ্যত আছে এবং সেটা সব ফরম্যাটেই। সে এমন একজন যার দিকে নজর দেওয়া যায়। সর্বশেষ আমরা যে টেস্ট খেলেছি সেখানে সে দারুণ বল করেছে। সুতরাং আশা করি সে আরও অনেক সুযোগ পাবে। সে, তাইজুল ও মিরাজকে একত্রিত করে দুর্দান্ত স্পিন ত্রয়ী তৈরি করতে পারেন।’

৯৭ ডেস্ক

Read Previous

করোনা টেস্টে পজিটিভ ‘৩’ যুবা ক্রিকেটার

Read Next

পাকিস্তান সফরে যেতে পারেননি জিম্বাবুয়ের ভারতীয় কোচ

Total
22
Share