বিশ্বের প্রথম কোভিড-১৯ সাবস্টিটিউট বেন লিস্টার

বিশ্বের প্রথম কোভিড-১৯ সাবস্টিটিউট বেন লিস্টার
Vinkmag ad

অকল্যান্ডের মিডিয়াম পেসার বেন লিস্টার প্রথম ক্রিকেটার হিসেবে কোভিড-১৯ বদলি হয়েছেন। চলমান প্লাঙ্কেট শিল্ড প্রথম শ্রেণি ক্রিকেট চ্যাম্পিয়নশিপে সতীর্থ মার্ক চ্যাপম্যানের বিকল্প হিসেবে খেলেছেন লিস্টার।

নিউজিল্যান্ডের হয়ে ৬ ওয়ানডে ও ২৪ টি টি-টোয়েন্টি খেলা চ্যাপম্যান সোমবার অসুস্থতা বোধ করায় তার একটি কোভিড-১৯ টেস্ট করা হয়। তার ফলাফল আসার আগ পর্যন্ত ১৮ টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা লিস্টার বদলি হিসেবে অন্তর্ভূক্ত হয়েছেন। গত জুনে আইসিসি কোভিড-১৯ বিকল্প প্রতিস্থাপনের অনুমোদন দেয়।

অকল্যান্ড ক্রিকেট তাদের টুইটারে লেখে, ‘মার্ক চ্যাপম্যান গতকাল অসুস্থবোধ করায় তার কোভিড-১৯ পরীক্ষার ফলাফল আসার আগ পর্যন্ত বেন লিস্টারকে বিকল্প হিসেবে দেওয়া হয়েছে।’

এদিকে ম্যাচ দেখতে ইডেন পার্কে আসা নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড এ প্রসঙ্গে ইএসপিএনক্রিকইনফোকে বলেন, ‘আজ সকালে এখানে আসার আগ পর্যন্ত আমি জানতামই না চ্যাপম্যান অসুস্থ বোধ করছে এবং তার কোভিড-১৯ পরীক্ষা হয়েছে।

‘কিন্তু আমার দৃষ্টিকোণ থেকে এটা দারুণ যে তাকে সঠিক কাজটি করার জন্য শাস্তি দেওয়া হয়নি যা বিশ্বে বিভিন্ন সময়ে আমরা মুখোমুখি হই। যা দেখায় যে আমরা এবং ক্রিকেট উভয়ই এর থেকে সুরক্ষিত নয়। সুতরাং সঠিক প্রোটোকল অনুসরণ করা অবশ্যই সঠিক কাজ।’

৯৭ ডেস্ক

Read Previous

ইংল্যান্ডের ভারত সফর, ইডেনে পিংকবল টেস্ট

Read Next

নাফিসের কণ্ঠে রাজ্জাকের সুর

Total
6
Share