ইংল্যান্ডের ভারত সফর, ইডেনে পিংকবল টেস্ট

আইপিএলের ন্যায় ভারত-ইংল্যান্ড সিরিজও আরব আমিরাতে
Vinkmag ad

সামনের বছরের শুরুতেই ইংল্যান্ড যাচ্ছে ভারতে, ইডেনে হতে পারে দিবারাত্রির টেস্ট। করোনা পরবর্তী যুগে ফের পিংক বল টেস্টের সাক্ষী থাকতে পারে কোলকাতার ইডেন গার্ডেন। হোম গ্রাউন্ডে বাংলাদেশের পর ইংলিশদের বিপক্ষে দ্বিতীয় পিংক বল টেস্ট খেলবে ভারত।

সব ঠিকঠাক থাকলে ইংল্যান্ডের বিরুদ্ধে কোলকাতায় বসতে পারে গোলাপি টেস্টের আসর। কোলকাতার ইডেনের সঙ্গে পিংক বল টেস্ট আয়োজনের দৌড়ে রয়েছে আহমেদাবাদও।

গত শনিবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের ভার্চুয়াল বৈঠকের অন্যতম আলোচনার বিষয় ছিল ইংল্যান্ডের ভারত সফর। সেখানেই মেলে এই ইঙ্গিত।

তবে ভারতে করোনা পরিস্থিতি উদ্বেগজনক হলে সংযুক্ত আরব আমিরাতেও চলে যেতে পারে এই সিরিজ। কিন্তু ভারতের মাটিতে সিরিজ আয়োজনের সম্ভাবনাই উজ্জ্বল। কোলকাতা অথবা আহমেদাবাদে জৈব-সুরক্ষা বলয় তৈরি করে পিংক টেস্টের আয়োজন করা হতে পারে।

ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচটি টেস্ট, তিনটি একদিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ভারতের।

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি চান না ঘরোয়া সিরিজ চলে যাক বিদেশের মাটিতে। আশাবাদী বোর্ড প্রধান বলছেন,

“ভারতের মাটিতেই যাতে আমরা সিরিজ করতে পারি সে দিকেই নজর দেওয়া হবে। ভারতেও একই জায়গায় একাধিক মাঠ রয়েছে। মুম্বাইয়ে রয়েছে ওয়াংখেড়ে, ডিওয়াই পাটিল এবং সিসিআই স্টেডিয়াম। ইডেন রয়েছে, যেখানে সুরক্ষাবলয় তৈরি করতে হবে। ভারতের ম্যাচ ভারতেই করতে চাই আমরা। হৃদয় যেখানে সেখানেই ম্যাচ হওয়া জরুরী। তবে আমাদের করোনা পরিস্থিতির দিকেও নজর রাখতে হবে।”

বিসিসিআইয়ের এক কর্মকর্তা ভারতীয় গণমাধ্যমকে জানান,

‘আগামী বছর মোট তিনটি স্টেডিয়ামে বায়ো-বাবল বানিয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের সিরিজ ব্যবস্থা করার পরিকল্পনা রয়েছে। আর পিংক বলে দিন-রাতের টেস্ট হতে পারে কোলকাতা অথবা আহমেদাবাদে। সঠিক সময়ে এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানানো হবে। তবে ইংল্যান্ড ভারত সফরে আসছেই।’

৯৭ ডেস্ক

Read Previous

বাটলারের ব্যাটে চড়ে চেন্নাইকে তলানিতে নামাল রাজস্থান

Read Next

বিশ্বের প্রথম কোভিড-১৯ সাবস্টিটিউট বেন লিস্টার

Total
6
Share