আতহার আলি খানের স্থলাভিষিক্ত হচ্ছেন মঞ্জুরুল ইসলাম

জাতীয় নারী দলের প্রধান নির্বাচক মঞ্জুরুল ইসলাম

বাংলাদেশ নারী জাতীয় দলের প্রধান নির্বাচকের খালি পদে নিয়োগ পাচ্ছেন সাবেক বাঁহাতি পেসার মঞ্জুরুল ইসলাম। ইতোমধ্যে বিসিবির নারী বিভাগ থেকে তার নাম সুপারিশ করা হয়েছে, সিদ্ধান্তটি আজই (১৯ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে অনুমোদন হওয়ার কথা রয়েছে।

সর্বশেষ এই পদে ছিলেন জাতীয় দলের আরেক সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার আতহার আলি খান। তার বিদায়ের পর নারী দলের নির্বাচকের পদটি বেশ কিছুদিন ধরেই ফাঁকা পড়েছিল। আগামী ১ নভেম্বর থেকে দায়িত্ব বুঝে নেওয়ার কথা মঞ্জুরুল ইসলামের।

এ প্রসঙ্গে বিসিবির নারী বিভাগের প্রধান শফিউল ইসলাম চৌধুরী নাদেল ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে বলেন, ‘আমরা তাকে (মঞ্জুরুল ইসলাম) আমাদের নারী দলের প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছি। সে একবছরের চুক্তিতে কাজ করবে যা ১ নভেম্বর থেকে শুরু হবে বলে আশা করছি। তার কাজ মূল্যায়ণ করেই পরবর্তীতে চুক্তির মেয়াদ বাড়ানো হবে।’

বাংলাদেশের জার্সিতে ১৯৯৯ থেকে ২০০৪ সাল সময়কালে ১৭ টেস্ট ও ৩৪ টি ওয়ানডে খেলেছেন বাঁহাতি এই পেসার। যেখানে উইকেট নিয়েছেন যথাক্রমে ২৮ ও ২৪ টি। প্রথম শ্রেণি ও লিস্ট ‘এ’ তে ৫২ ও ৭৭ ম্যাচে উইকেট সংখ্যা যথাক্রমে ৯৫ ও ৭৭ টি।

২০০৮ সালে পেশাদার ক্রিকেট থেকে বিদায় নেওয়ার পর কাজ করেছেন বিভিন্ন পর্যায়ে কোচের ভূমিকায়। দেশের ঘরোয়া লিগ, ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) সহ কাজ করার অভিজ্ঞতা আছে চীনের জাতীয় নারী দলের সাথে। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসির) অধীনে থাইল্যান্ড নারী দলের সাথেও কাজ করেছেন সাবেই এই পেসার।

৯৭ ডেস্ক

Read Previous

ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের চ্যাম্পিয়ন খাইবার পাখতুন

Read Next

ফাইনালের আশা টিকে রইল মাহমুদউল্লাহ একাদশের

Total
12
Share