কোহলির চোখে আইপিএলে প্রভাব সবচেয়ে বেশি ভিলিয়ার্সের

এবি ডি ভিলিয়ার্স ভিরাট কোহলি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর
Vinkmag ad

ভিরাট কোহলির ব্যাঙ্গালোরে একজন ‘অতিমানব’ আছে; এবি ডি ভিলিয়ার্স। যেকোনো বোলারের উপর তাণ্ডবলীলা চালিয়ে ম্যাচ ছিনিয়ে নেন একাই। কোহলি তাই কোনো রাখঢাক না করেই ডি ভিলিয়ার্সের প্রশংসায় মেতেছেন। আইপিএলে ভিলিয়ার্সকে সবচেয়ে প্রভাব বিস্তারকারী ক্রিকেটার মনে হয় ভিরাট কোহলির।

এখন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে গেলেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে অসাধারণ সব ইনিংস ঠিকই আসছে ডি ভিলিয়ার্সের ব্যাট থেকে। ‘সুপারহিউম্যান’ এবি ডি নিজের দিনে যেকোনো বোলারের সঙ্গেই বিধ্বংসী আচরণ করেন। এরই মধ্যে চারটি ফিফটি করেছেন এবারের মৌসুমে।

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দারুণ ছন্দে আছেন ডি ভিলিয়ার্স। লম্বা বিরতির পরও তাঁর ব্যাটিংয়ে এতটুকু মরিচা ধরেনি। সাবলীলভাবে খেলে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকান তারকা। এই তো গত রাতের ম্যাচটির কথাই ধরুন। উইকেটে দাঁড়িয়ে রীতিমতো ঝড় তুলেছেন ডি ভিলিয়ার্স। ম্যাচের পর ভিলিয়ার্স বন্দনা কোহলির কণ্ঠে,

‘বোলার কে এটা কোন বিষয় না। এবি এমন একজন খেলোয়াড় যে সব পরিস্থিতির জন্য প্রস্তুত তাকে এবং সেভাবেই নিজেকে মানিয়ে নেয়। আমার চোখে সে আইপিএলের সবচেয়ে প্রভাব বিস্তারকারী ক্রিকেটার। সে মাঠে নামলেই প্রতিপক্ষ বুঝে যায় যে আমাদের সুযোগ কম। সে যেই দলে থাকে ওই দল কখনো ম্যাচ থেকে ছিটকে যায় না। তার কাছে বোলিং কে করছে সেটা মুখ্য বিষয় নয়, তিনি যা করবেন তা তিনি করবেনই।”

গতরাতে ডি ভিলিয়ার্স রাজস্থানের পেসার জয়দেব উনাদকাটের করা ১৯ তম ওভারে প্রথম তিন বলে তিন ছক্কা মারেন। শেষ পর্যন্ত সেই ওভারে ২৫ রান ওঠে। শেষ ওভারে ৯ রান দরকার ছিল। চতুর্থ বলে ছক্কা মেরে ব্যাঙ্গালোরকে জিতিয়ে দেন ডি’ভিলিয়ার্স। একইসঙ্গে ২২ বলে ৫৫ রান করেন।

গতকাল রাজস্থান-ব্যাঙ্গালোরের ম্যাচেত শেষ ওভারে জফরা আর্চারকে ছক্কা মেরে রয়্যালস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরোকে আবারও জয়ের সরণিতে ফিরিয়ে আনলেন ‘সুপারহিউম্যান’ ডি ভিলিয়ার্স।

৯৭ ডেস্ক

Read Previous

ফার্গুসনের আগুনঝরা বোলিংয়ে ম্যাড়মেড়ে সুপার ওভার!

Read Next

২৬ অক্টোবর থেকে বঙ্গবন্ধু টি-১০ কাপ

Total
5
Share